রাবির ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিভিন্ন সেবা দিয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন

রাজশাহী শিক্ষা
স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের দিক-নির্দেশনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিভিন্ন সেবা প্রদান করা হয়েছে। ২৫ থেকে ২৭ জুলাই তিনদিনব্যাপী বিভিন্ন তথ্য ও  সেবা প্রদান করা হয়।
তিনদিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের শুভেচ্ছা ও স্বাগত জানিয়ে তাদের মাঝে রাজশাহী মহানগরীর তথ্য ও জরুরি ফোন নাম্বার সম্বলিত লিফট বিতরণ করা হয়। রাজশাহী  বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রাজশাহী রেলওয়ে স্টেশনের সামনে ও সাহেব বাজার জিরোপয়েন্টে তিনটি হেল্পডেস্কের মাধ্যমে শহরে আগত ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আবাসন, বাস,ট্রেন সহ অন্যান্য পরিবহনের সময়সূচি ও ভাড়ার তথ্য, খাবার হোটেলের স্থানসহ প্রয়োজনীয় তথ্য ও সেবা দিয়ে সার্বিকভাবে সহযোগিতা করা হয়। প্রতিদিন সকাল ৮টা থেকে রাত্রি ১০টা পর্যন্ত  এই কার্যক্রম পরিচালনা করা হয়। বিশেষ করে রেলস্টেশন ও বাস স্ট্যান্ডে শিক্ষার্থী ও তাদের অভিভাবক আসলে তাদের স্বাগত জানানো হয়েছে। যার যে সহযোগিতা প্রয়োজন সেই সহযোগিতা প্রদান করা হয়।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে ২টি ভ্রাম্যমাণ টয়লেট ও ক্যাম্পাসজুড়ে প্রায় ৫০০ ডাস্টবিন রাখা হয়। দ্রুত সময়ে ক্যাম্পাস ও শহর পরিচ্ছন্ন করেছে রাসিকের পরিচ্ছন্ন বিভাগ। এছাড়া ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট, ন্যাশনাল ব্যাংকের সামনে এবং রেলস্টেশনে ওভারহেড ব্যানার এবং ক্যাম্পাসে স্বাগত জানিয়েছে বিলবোর্ড প্রদান করা হয়।
উল্লেখ্য, ২০ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে রাবি কর্তৃপক্ষ সহ সংশ্লিষ্ট সকলের সাথে সভা করেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সভা থেকে সংশ্লিষ্ট সকলকে নিজ নিজ জায়গা থেকে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে বাস্তবায়নে দিক-নির্দেশনা প্রদান করেন সিটি মেয়র।
স্ব.বা/বা
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *