রাজশাহীতে ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার : ডাকাতিকৃত অর্থ উদ্ধার

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ডাকাতির অর্থসহ ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেফতার করেছে কাটাখালি থানা পুলিশ। তাদের কাছে ডাকাতিকৃত অর্থ উদ্ধার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রথমে নগরীর রাজপাড়া থানা এলাকা হতে ওই এলাকার মোখলেছুর রহমানের ছেলে নুরু (২১) কে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে অন্য তিনজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন, বোয়ালিয়া থানার বিলসিমলা এলাকার মো. শাহজাহান আলীর ছেলে মো. টিপু সুলতান (২৫), রাজপাড়া থানার চন্ডিপুর এলাকার আনোয়ার হোসেনের ছেলে মো. রুবেল ইসলাম (২৫) ও থানার দাশপুকুর ব্যাংক কলোনী এলাকার মশিউর রহামানের ছেলে মো. মুশফিকুর রহমান ওরফে মনিপ (২৩)।

জানতে চাইলে কাটাখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিল্লুর রহমান সিল্কসিটি নিউজকে বলেন, গত ৬ সেপ্টেম্বর রাতে নগরীর উপকণ্ঠ কাপাশিয়া এলাকায় একটি ওষুধ কোম্পানীর গাড়িতে পরিকপ্লিত ভাবে ডাকাতি করে ডাকাত দল। এ সময় তারা কোম্পানীর প্রতিনিধির কাছে থাকা প্রায় ৩ লাখ ২৮ হাজার টাকা, ব্যবহৃত মোবাইল ফোন এবং হাতে থাকা সোনার আংটি নিয়ে যায়। এ ঘটনার পর কোম্পানীর প্রতিনিধি শামীম পারভেজ কাটাখালি থানায় একটি মামলা দায়ের করেন। মামলার এজহারসূত্রে আমরা বিভিন্ন স্থানে খোঁজ নিতে থাকি। কোম্পানীর ওই প্রতিনিধির মোবাইল নম্বরের সিরিয়াল আমরা ট্রেস করার ব্যবস্থা করি। পরে জানতে পারি সেই মোবাইলটি মহিষবাথান এলাকার নুরু নামক একজন ব্যবহার করছে। পরে সেখানে গিয়ে আমরা নুরুকে আটক করি। নুরুর কাছে থেকে ডাকাতির ভাগের অর্থ বাবদ ৩০ হাজার টাকা উদ্ধার করি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নুরু রুবেল নামক ডাকাত দলের এক সদস্যের কথা বলে এবং একটি গাড়ীর বর্ণনা দেয়। নগরীর লক্ষীপুর সংলগ্ন জিপিও এর সামনে রাত ভর অপেক্ষা করে ভোরের দিকে রুবেলকে আটক করি। তাকে জিজ্ঞাসাবাদের পর রুবেল ওই ওষুধ কোম্পানীর ড্রাইভার টিপুর তথ্যের ভিত্তিতেই ডাকাতি হয়েছে বলে জানায়। পরে আমরা জিজ্ঞাসাবাদের জন্য টিপুকে আটক করি। টিপুর কাছে পরিকল্পনার কথা জানতে পারি এবং তার কাছে থাকা ডাকাতির অর্থের ভাগ বাবদ ৫০ হাজার টাকার মধ্যে ৪৭ হাজার টাকা উদ্ধার করি। এরপর ক্রমেই জিজ্ঞাসাবাদে মুশফিকুর রহমানকে গ্রেফতার করি। পরে তাদের কাছে প্রাপ্ত টাকা, মোবাইল এবং ডাকাতির সাথে জড়িত গাড়িটি জব্দ করে থানায় নিয়ে আসি।

আজ মঙ্গলবার সকালে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি। ওসি আরও বলেন, এমনভাবে অনেক চক্র শহরে নানা কৌশলে ডাকাতির পরিকল্পনার ছক আঁকছে। এ ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধানদের সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *