মাদ্রাসার উন্নয়নে এক লক্ষ টাকা দিলেন আ.লীগ নেতা ডাবলু সরকার

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: মসজিদ আল্লাহর ঘর। আর পৃথিবীতে মানুষের কল্যাণে যে ঘর প্রথম নির্মিত হয়েছিল, তা হলো পবিত্র কাবা শরিফ বা বায়তুল্লাহ। বাংলাদেশের বৃহত্তম জনগোষ্ঠী মুসলমান। এখানকার প্রতিটি শহর, নগর, গ্রাম ও মহল্লায় মসজিদ রয়েছে। মসজিদ এ দেশের সমাজ ব্যবস্থার একটি অপরিহার্য গুরুত্বপূর্ণ অংশ।

আর একটি সুন্দর সঠিক ইসলামী জীবন ব্যবস্থা তৈরী হয় মাদ্রাসায়। মাদ্রাসার গুরুত্ব অপরিসীম বলে উল্লেখ করেছেন রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

গতকাল শুক্রবার জুম্মার নামাজ শেষে রাজশাহী মহানগরীর ২৬ নং ওয়ার্ড জামালপুর কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন মাদ্রাসার উন্নয়ন কাজের জন্য সম্পূর্ন নিজস্ব তহবিল থেকে এক লক্ষ টাকা অনুদান প্রদানকালে তিনি এসব কথা বলেন।

ডাবলু সরকার বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। দেশের সার্বিক উন্নয়ন অব্যাহত রয়েছে। দেশের সকল শিক্ষা-প্রতিষ্ঠান, মডেল মসজিদ-মাদ্রাসার উন্নয়নসহ সোনার বাংলা গড়তে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভবিস্যতেও বাংলাদেশের উন্নয়ন যাতে অব্যাহত রাখতে পারে সেজন্য সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গলী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা দেশরত্ব শেখ হাসিনার জন্য সকলে দোয়া করাবেন।

জুম্মার নামাজ শেষে মসজিদ ও মাদ্রাসা কমিটি এবং মুসল্লিদের উপস্থিতিতে এ অনুদান প্রদান করেন তিনি।

পরে ওই এলাকার এক ব্যাক্তির শিশু বাচ্চাকে ভারতে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হবে জানতে পেরে তিনি সেই বাচ্চাকে চিকিৎসার জন্য আর্থিক সহযোগীতাও প্রদান করেন আ.লীগ নেতা মোঃ ডাবলু সরকার।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *