বাগাতিপাড়ায় ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ: মোটারসাইকেল ভাংচুর

রাজশাহী লীড

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় ছাত্রলীগের পাল্টাপাল্টি কমিটি গঠন নিয়ে সংঘর্ষ হয়েছে। এতে জেলা কমিটি ঘোষিত নতুন সভাপতি নাজমুল হাসান নাহিদ গুর“তর আহত হয়েছে। এসময় চারটি মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে। নাহিদকে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে নাটোর সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

সূত্র জানায়, ১৪ সেপ্টেম্বর (শনিবার) বাগাতিপাড়া উপজেলার জিমনেসিয়ামে সম্মেলন প্রস্তুতি কমিটির আয়োজনে উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে আতিক হাসান বিদ্যুৎ কে সভাপতি ও শহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৭১সদস্য বিশিষ্ট উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয়।

এর প্রতিবাদে রবিবার দুপুরে শহরের কান্দিভিটুয়া এলাকায় জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষনার প্রতিবাদ জানায় জেলায় ছাত্রলীগ। এসময় জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জেমস, সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম সহ অন্যান্যেরা উপস্থিত ছিলেন।

পরে জেলা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক স্বাক্ষরে নাজমুল হাসান নাহিদকে সভাপতি, শিহাব মাহাম্মাদ সজলকে সাধারণ সম্পাদক এবং ফজলে রাব্বিকে সহসভাপতি ও লালন বাদশা সোহাগকে যুগ্ম সাধারণ সম্পাদক করে একবছর মেয়াদী একটি কমিটি ঘোষনা করে।

জেলা ছাত্রলীগের ঘোষিত এই নতুন কমিটি রবিবার বিকেলে সাবেক আওয়ামীলীগ নেতা মমতাজ উদ্দিনের কবর জিয়ারত করে ফিরে আসার সময় মালঞ্চি রেলগেটে ছাত্রলীগের দুথগ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় গ্রুপের বেশ কয়েকজন আহত হয়। এসময় চারটি মোটরসাইকেল ভাংচুর করা হয়। গুর“তর আহত হয় জেলা ছাত্রলীগ ঘোষিত নতুন কমিটির সভাপতি নাজমুল হাসান নাহিদ। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে নাটোর সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এই সংঘর্ষের জন্য ছাত্রলীগের দুগ্রুপ পরস্পরকে দায়ী করেছেন।

ঘটনার সত্যতা স্বীকার বাগাতিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *