বঙ্গবন্ধুর কটুক্তিকারীদের সাথে কোন আপোষ নয় : আ.লীগ নেতা ডাবলু সরকার

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গলী যিনি নিজের চিন্তা না করে শুধু এই বাংলাদেশের মানুষের কথা চিন্তা করেছিলেন, সেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে যারা কটুক্তি করবে তাদের সাথে কোন আপোষ নয়। যারা বঙ্গবন্ধুকে নিয়ে কুটুক্তি করবে তাদের কোন প্রকার ছাড় দেওয়া হবেনা। তারা এই বাংলাদেশে বাস করতে পারবেনা। প্রয়োজনে তাদের এই দেশ থেকে বিদায় করে দেওয়া হবে।

আজ মঙ্গলবার সকালে কয়েকবারের খ্যাতি অর্জনকারী বিদ্যাপিঠ রাজশাহী কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর আবক্ষ ম্যুরাল প্রতিকৃতি উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে একথা বলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মোঃ ডাবলু সরকার।

ডাবলু সরকার বলেন, এদেশের স্বাধীনতার প্রথম স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের লাল-সবুজের পাতাকায় চিরভাস্বর হয়ে আছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস আমাদের স্বাক্ষ্য দেয় এই মহামানবের জন্ম না হলে দেশের স্বাধীনতা প্রাপ্তি নিশ্চিত ছিল না। এক বঙ্গবন্ধুর ডাকে পুরো জাতি যার যা কিছু ছিলো তা-ই নিয়ে শক্রর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। সেই জাতির পিতাকে নিয়ে যারা কটুক্তি করবে তাদের সাথে কোন আপোষ বা ছাড় নয়।

ডাবলু সরকার আরো বলেন, বর্তমান ও আগামি প্রজন্ম এভাবেই ছবি এবং বই পড়ে বঙ্গবন্ধুর সম্পর্কে প্রকৃত ইতিহাস জানতে পারবেন। সেই বঙ্গবন্ধুকে বুকে লালন করে তারই আদর্শ নিয়ে দেশের সেবায় নিয়জিত হতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর সেই স্বপ্নের সোনার বাংলা দেখতে পাবো। কারন জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সেই স্বপ্নের ডিজিটাল সোনার বাংলা গড়তে দিনরাত পরিশ্রম করছেন।

পরিশেষে তিনি রাজশাহী কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ম্যুরাল তৈরীর জন্য যারা মেধা ও শ্রম দিয়েছেন সেই কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমানসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এই আ.লীগ নেতা মোঃ ডাবলু সরকার।

এদিকে, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহা. হবিবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর আবক্ষ ম্যুরাল প্রতিকৃতি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য, নগরের সভাপতি ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এসময় রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান আসাদ, নগর আ.লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, নওশের আলী, উপ-প্রচার সম্পাদক মীর ইতিয়াক আহমেদ লেমন, ছাত্রলীগ কেন্দ্রীয় কার্য-নির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি ডাঃ আনিকা ফারিয়া জামান অর্ণা, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহামুদ হাসান রাজিব, রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি নূর মোহম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম, কলেজের উপাধক্ষ্য, শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *