নাটোরের সিংড়ায় আ’লীগ নেতার দোকান থেকে ৪৩ বস্তা ভিজিডির চাল জব্দ

রাজশাহী লীড

সিংড়া (নাটোর) সংবাদদাতা: নাটোরের সিংড়ায় আলতাব হোসেন নামের এক আওয়ামী লীগ নেতার দোকান থেকে ৪৩ বস্তা ভিজিডি চাল জব্দ করেছেন উপজেলা প্রশাসন।

মঙ্গলবার রাতে ৯ নং তাজপুর ইউনিয়নের তাজপুর বাজারের একটি বন্ধ দোকানে অভিযান চালিয়ে চালগুলো জব্দ করা হয়। ব্যবসায়ী আলতাব হোসেন ওই ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: খবির উদ্দিন সরদারের আপন ভাতিজা।

এ বিষয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রামকৃষ্ণ পাল বাদী হয়ে সিংড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

এদিকে, একসাথে এতগুলো চাল উদ্ধারে এলাকায় আলোচনার সৃষ্টি হয়েছে।

উপজেলা প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে খাদ্য গুদাম থেকে তাজপুর ইউনিয়ন পরিষদের ১১৫ জন উপকারভোগীর মাঝে বিতরণের জন্য জুলাই, আগস্ট ও সেপ্টেম্বর মাসের ১০.৩৫০ মেট্রিক টন ভিজিডির চাল উত্তোলন করেন ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন। পরে রাত সাড়ে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাজপুর বাজারের চাল ব্যবসায়ী আওয়ামী লীগ নেতা আলতাব হোসেনের দোকানের সাটার খুলে ৪৩ বস্তা ভিজিডি চাল জব্দ করে উপজেলা পরিষদে আনেন ইউএনও সুশান্ত কুমার মাহাতো ও মহিলা বিষয়ক কর্মকর্তা রামকৃষ্ণ পাল।

পরে রাতেই তাজপুর ইউনিয়ন পরিষদ ভবন পরিদর্শনে যান ইউএনও সুশান্ত কুমার মাহাতো। সেখানে গিয়ে ভাতাভোগীদের ভিজিডি চাল বিতরণের পূর্ববর্তী মাস্টার রোলে স্বাক্ষর এবং মঙ্গলবারে বিতরণকৃত মাস্টার রোলে গণহারে টিপসই দেখে বিস্মিত হন। তাছাড়া ভিজিডি চাল বিতরণে একজন ট্যাগ অফিসার উপস্থিত থাকা আবশ্যক থাকলেও বিতরণ কার্যদিবসে ওই ইউনিয়নের ট্যাগ অফিসার উপস্থিত ছিলেন না।

এ বিষয়ে তাজপুর ইউনিয়নের ট্যাগ অফিসার মো: আশাফুল ইসলাম সিদ্দিকী বলেন, তাজপুর ইউনিয়নের উপকারভোগীদের মাঝে ভিজিডির চাল বিতরণ করার বিষয়টি ইউনিয়ন পরিষদ থেকে তাকে জানানো হয়নি। তবে তিনি শুনেছেন ওই ইউনিয়নের তাজপুর বাজারের একটি দোকান থেকে ৪৩ বস্তা চাল জব্দ করা হয়েছে।

তাজপুর ইউপি চেয়ারম্যান মো: মিনহাজ উদ্দিন বলেন, ‘ইউনিয়নের উপকারভোগী ১১৫ জনের মধ্যে ১০৬ জনকে চাল দেয়া হয়েছে। আমি ইউনিয়ন পরিষদ থেকে চাল বিতরণ করেছি। তারা তাজপুর বাজারে এসে বিক্রি করেছে। আলতাব হোসেন নামের একজন ব্যবসায়ী সে চাল কিনেছেন। আমার নৈতিক দায়িত্ব চাল প্রকৃত ভুক্তভোগীদের হাতে তুলে দেয়া। তারা বিক্রি করলে তাদের দায় দায়িত্ব আমি নিতে পারি না।’

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, ‘স্থানীয় এলাকার লোকজনের মাধ্যমে জানতে পারি ভিজিডির চাল চুরি করে নৌকাযোগে সিংড়া থেকে তাজপুর বাজারের আলতাব হোসেনের দোকানে মজুদ করা হয়েছে। পরে ওই দোকানের সাটার খুলে ৪৩ বস্তা ভিজিডির চাল জব্দ করা হয়। এ বিষয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সূত্র: নয়া দিগন্ত।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *