রাসিকে শিক্ষা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক সভা অনুষ্ঠিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশনের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে আজ। সকালে নগরভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত সভায় রাজশাহী সিটি কর্পোরেশন পরিচালিত রাজশাহী সিটি প্রাক প্রাথমিক বিদ্যালয় সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

রাজশাহী সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে শিক্ষা প্রতিষ্ঠান থাকার প্রয়োজনীয়তার যুক্তি প্রদর্শন করে সভায় প্যানেল মেয়র বাবু বলেন, দেশের অন্যান্য সিটি কর্পোরেশনগুলো জনস্বার্থে বিভিন্ন পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছে। রাজশাহী সিটি কর্পোরেশনও সুবিধা বঞ্চিত ও সাধারণ পরিবারের কথা বিবেচনা করে রাজশাহী সিটি

প্রাক প্রাথমিক বিদ্যালয় শিরোনামে মহানগরীর ২০টি ওয়ার্ডে ২০টি কেন্দ্র পরিচালনা করছে। এ কেন্দ্রগুলো ইতিবাচক একাডেমিক ভূমিকা পালন করছে। উপস্থিত কাউন্সিলরবৃন্দ সকলেই রাজশাহী সিটি প্রাক প্রাথমিক বিদ্যালয়ের মান উন্নয়নের জন্য একটি নীতিমালা প্রণয়নের প্রস্তাব পেশ করেন।

রাসিকের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসাঃ তাহেরা খাতুন, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদত আলী শাহু, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আরমান আলী, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক, ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রুহুল আমিন, ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম তজু, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তরিকুল আলম পল্টু, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামাল হোসেন, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, ৩নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মুসলিমা বেগম বেলী, ২নং সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, ৪নং সংরক্ষিত আসনের কাউন্সিলর শিরিন আরা খাতুন, ৬নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা বেগম, ৭নং সংরক্ষিত আসনের কাউন্সিলর উম্মে সালমা, রাসিকের সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ।

সভায় রাজশাহী সিটি প্রাক প্রাথমিক বিদ্যালয় সংক্রান্ত সার্বিক তথ্য উপস্থাপন করেন শিক্ষা কর্মকর্তা মোঃ আনারুল হক। সভায় রাসিকের কাউন্সিলরবৃন্দ ও রাজশাহী সিটি প্রাক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *