মান্দায় সার্ভেয়ারদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

রাজশাহী লীড

নওগাঁ প্রতিনিধি: দেশে প্রথমবারের মতো উপজেলা ভূমি অফিস মান্দা, নওগাঁ ও উপজেলা আমিন সমিতির আয়োজনে অনুষ্ঠিত হলো প্রশাসন, পুলিশ, সাব-রেজিস্টার এবং
দলিল লেখকদের সাথে বেসরকারি পর্যায়ে কর্মরত সার্ভেয়ারদের মতবিনিময় সভা ও দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১২ টার সময় উপজেলা পরিষদ মিলনায়তনে এ মতবিনিময় সভার পাশাপাশি দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা।

সহকারী কমিশনার (ভূমি) এস,এম হাবিবুল হাসানের আমন্ত্রণে এবং মান্দা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উত্তম কুমার রায়।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত, মাহবুবা সিদ্দিকা রুমা, সাব-রেজিষ্টার শংকর চন্দ্র বর্মন।

নওগাঁ জেলা আমিন সমিতির সাধারণ সম্পাদক মোঃ হাদিউজ্জামান হাদী, মান্দা উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড, মির্জা মাহবুব বাচ্চু।

এসময় উপস্থিত ছিলেন,মান্দা উপজেলা সার্ভেয়ার/আমিন সমিতির সভাপতি আলহাজ্ব নূর মোহাম্মাদ, সহ- সভাপতি দেলোয়ার হোসেন রানা, নূর-মোহাম্মদ, নাদের আলী, খয়বর আলী, লুৎফর রহমান, সাধারন সম্পাদক কাজী কামরুজ্জামান বাবুল, সদস্য বাচ্চু,আখতার হোসেন, মামুন, মকছেদ আলীসহ সকল সদস্য।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মান্দা উপজেলার বে-সরকারী পর্যায়ে কর্মরত সকল সার্ভেয়ার/আমিন, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ সহ বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, মতবিনিময় সভা এবং প্রশিক্ষণ কর্মশালার আয়োজক সহকারী কমিশনার (ভূমি) মান্দা, এস এম হাবিবুল হাসান জানান মূলতঃ মাঠ পর্যায়ে যে সকল আমিন/সার্ভেয়ার কাজ করেন তাদের ছোট্ট একটি ভূলের খেসারত দিতে একটি পরিবারকে অনেক সময় বছরের পর পর মামলায় ঝুলতে হচ্ছে। তাদের এই ছোট্ট ভূল গুলোকে এড্রেস করাই এই মতবিনিময় সভা ও প্রশিক্ষণ কর্মশালার মূল লক্ষ্য।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *