রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন হবে : মেয়র লিটন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সিটি কর্পোরেশনের মেয়র ও রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের অন্তবর্তীকালীন কমিটির আহ্বায়ক এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। আজ মঙ্গলবার সন্ধ্যায় নগর ভবনের মিনি কনফারেন্স কক্ষে মোটর শ্রমিক ইউনিয়নের অন্তবর্তীকালীন কমিটির তৃতীয় সভায় এ আশাবাদ ব্যক্ত করেন মেয়র।

সভায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আগামী ৪ অক্টোবর সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নাইস কমিউনিটি সেন্টারে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এই নির্বাচনের উপর বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাবেক মন্ত্রী শাজাহান খানসহ কেন্দ্রীয় নেতারা নজর রাখছেন। আশা করছি সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সবার সহযোগিতায় সুষ্ঠুভাবে এই নির্বাচন সম্পন্ন করতে পারবো।

সভায় নির্বাচন পরিচালনা, নির্বাচনে আইন শৃঙ্খলা, অস্থায়ী ভোটার আইডি কার্ডে স্বাক্ষরের ক্ষমতা অর্পন, নির্বাচনী ব্যয়সহ বিবিধ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় ভোটের দিন নির্বাচনী এলাকার যানবাহন নিয়ন্ত্রণ, ভোট গণণার সময় ভোটকেন্দ্রে প্রার্থীর এজেন্ট ব্যতিত অন্যদের অবস্থান নিষিদ্ধকরণসহ আরো বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া যেসব ভোটারদের আইডি কার্ড নষ্ট হয়ে তাদের অস্থায়ী আইডি কার্ডে (নির্বাচনে ভোটদানের জন্য) স্বাক্ষরের জন্য আহ্বায়কের পক্ষে ২ নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলামকে স্বাক্ষরের ক্ষমতা অর্পন করা হয়।

সভায় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, ২ নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদত হোসেন শাহু, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের অন্তবর্তীকালীন কমিটির সদস্য সচিব ও মাননীয় মেয়র‘র একান্ত সচিব আলমগীর কবির, সদস্য আরএমপি প্রতিনিধি সহকারী পুলিশ কমিশনার সালমা সুলতানা আলম, সদস্য জেলা পুলিশ প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতেখায়ের আলম, সদস্য মামুনুর রশিদ ও মোঃ ওয়ালিউল্লাহ প্রমুখ।

উল্লেখ্য, রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ২১টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১১১জন। এরমধ্যে সভাপতি পদের চারজন প্রার্থী হলেন, কামাল হোসেন রবি, জাহাঙ্গীর আলম, রজব আলী ও রফিকুল ইসলাম রফিক। আর সাধারণ সম্পাদক পদে তিন প্রার্থী হলেন মমিনুল ইসলাম মনিন, মাহাতাব হোসেন চৌধুরী ও সাইরুল ইসলাম।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন এ্যাড. রবিউল হক কাকর এবং দুই নির্বাচন কমিশনার হলেন এ্যাড. আসলাম সরকার ও সিরাজী শওকত সালেহীন এলেন। আগামী ৪ অক্টোবর সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নাইস কমিউনিটি সেন্টারে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ভোটগ্রহণের বিরতী থাকবে। এই নির্বাচনের মোট ভোটার তিন হাজার ৪২০জন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *