কোন প্রকার দুর্নীতি সহ্য করা হবে না: প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদ লীড

স্বদেশ বাণী ডেস্ক: সরকারি কর্মকর্তাদের বেতন বাড়ানো হয়েছে; আবাসনের ব্যবস্থা করা হয়েছে। তাই কোনো ধরনের দুর্নীতি সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমাদের সমাজে যে সমস্যাগুলো আছে, তার মধ্যে দুর্নীতি কালো ব্যাধির মতো ছড়িয়ে আছে। দুর্নীতিই একটা কালো ব্যাধি। দুর্নীতি বন্ধ করতে হবে। রোববার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশে জঙ্গিবাদ সৃষ্টিতে বিএনপি-জামায়াত সরকারের সহায়তা ছিল। এ সময় জঙ্গিবাদ, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সব কর্মকর্তাকে একযোগে কাজ করার নির্দেশ দেন তিনি।

দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের মতো ‘কালো ব্যাধি’মুক্ত দেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, দুর্নীতি, মাদক ও সন্ত্রাস  সমাজের ‘কালো ব্যাধি’।  আমাদের এ সমস্ত ‘কালো ব্যাধি’ থেকে সমাজকে মুক্ত করার জন্য যা যা করা দরকার সেটা করতে হবে।

তিনি বলেন, একটা দেশকে উন্নত করতে চাইলে এ সমস্ত মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ এবং দুর্নীতির হাত থেকে দেশকে মুক্ত করতে হবে। এক্ষেত্রে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে বিশেষ দৃষ্টি দিতে হবে।

সন্ত্রাস-মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে জানিয়ে প্রধানমন্ত্রী মাদক কারবারীদের খুঁজে বের করতে এবং মাদক নির্মূলে বহুমুখী পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার পাশাপাশি মাদকমুক্ত করা, মাদক কারা আনে, তৈরি করে, পাচারকারী, সরবরাহ করে, কারা মাদক সেবন করে বা দেয়- তাদের খুঁজে বের করতে হবে। যারা মাদক সেবন করে শুধু তারাই নয়, যারা মাদক আনে, তৈরি করে, সাপ্লাই দেয় তাদেরকেও ধরতে হবে।

বিভিন্ন মন্ত্রণালয় সফরের অংশ হিসেবে এদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জননিরাপত্তা বিভাগ এবং সেবা সুরক্ষা বিভাগের সচিবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানরা স্বাগত জানান। এর পর তিনি মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করে তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published.