রাজশাহীতে করোনায় ঘরবন্দিদের জন্য সরকারিভাবে ভ্রাম্যমাণ সবজি বাজার

বিশেষ সংবাদ রাজশাহী

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে রাজশাহী নগরীর ঘরবন্দি মানুষের জন্য সরকারি উদ্যোগে সরবরাহ করা হচ্ছে কাঁচাবাজার। নগরবাসীর দরজায় সবজিবোঝাই ট্রাক নিয়ে হাজির হচ্ছেন রাজশাহী কৃষি স¤প্রসারণ অধিদফতরের কর্মকর্তারা। করোনা সংক্রমণ প্রতিরোধে নগরবাসীর বাজারে গমন নিরুৎসাহিত করতে এ ভ্রাম্যমাণ বাজার নামানো হয়েছে। এতে সহায়তা করছে রাজশাহী জেলা প্রশাসন। গত মঙ্গলবার সকালে পরীক্ষামূলকভাবে নগরীর রাজারহাতা ও কাদিরগঞ্জ এলাকায় সবজি বিক্রির মাধ্যমে এ কার্যক্রম শুরু করে তারা। বুধবার সকালেও এ কার্যক্রম পরিচালনা করা হয়।

জেলা কৃষি স¤প্রসারণ অধিদফতরের উপপরিচালক শামসুল হক বলেন, প্রথম দিন পরীক্ষামূলকভাবে ৩০০ কেজি সবজি নামানো হয়েছিল। অল্প সময়ের মধ্যেই সব বিক্রি হয়ে গেছে। বুধবারও একইভাবে সবজির ভ্রাম্যমান বাজার নামানো হলে নগরবাসীর ব্যাপক চাহিদা লক্ষ করি।

তিনি জানান, করোনার প্রভাবে নগরের অধিকাংশ দোকানপাট বন্ধ। আবার অনেকেই বাড়ি থেকে বের হতে পারছেন না। এই পরিস্থিতিতে নায্যমূল্যে বাড়ির দরজায় সবজি নিয়ে যাচ্ছেন তারা। নগরীতে শতাধিক সবজি বিক্রেতা ভ্যানে করে সবজি বিক্রি করেন। তার পরও প্রথম দিনেই ভালো সাড়া পাওয়া গেছে। আগামীতেও এই সেবা অব্যাহত থাকবে।

এবিষয়ে রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক বলেন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে নাগরিকদের বাজারে গমন নিরুৎসাহিত করতে জেলা প্রশাসন, জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তর ও কৃষি বিপনন অধিদপ্তর, রাজশাহীর উদ্যোগে ভ্রাম্যমান সবজি বাজার প্রাথমিকভাবে পরিচালনা শুরু করেছি। যদি জনসাধারনের সাড়া পাওয়া যায় তাহলে এর পরিধি বাড়ানোর কথা ভাবছি এবং এটি পর্যায়ক্রমে উপজেলা লেভেলে সম্প্রসারিত করার চিন্তাভাবনা রয়েছে।

তিনি আরও বলেন, টিসিবির মাধ্যমে ডাল তেল সহ নিত্বপন্য দেওয়া হচ্ছে। এর পরিধি বাড়ানো হয়েছে। জনসাধারন বাসায় থাকলে প্রশাসন সব ধরনের সহায়তা করবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *