নাটোরে ফেসবুক আইডি হ্যাকার ও প্রতারক চক্রের হোতা আটক!

বিশেষ সংবাদ রাজশাহী
আল-আফতাব খান সুইট, নাটোর: জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তর সরকারী কর্মকর্তাদের ফেসবুক আইডি হ্যাক করে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া চক্রের মূল হোতা ফজলে রাব্বী ওরফে রাশেদুলকে গ্রেফতার করেছে।
রবিবার (০৫ এপ্রিল) দুপুরে নাটোরের সিংড়া উপজেলার ইটালী ইউনিয়ের পাঁচ তিরাইল গ্রামে অভিযান অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে ফজলে রাব্বি ওরফে রাশেদুলকে নাটোর সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করে এনএসআই।
আটককৃত ফজলে রাব্বী ওরফে রাশেদুল সিংড়া উপজেলার ইটালী ইউনিয়নের পাঁচ তিরাইল গ্রামের জিয়াউর রহমানের ছেলে এবং নাটোরের দিঘাপতিয়া এমকে কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র।
নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, গ্রেফতারকৃত ফজলে রাব্বি ওরফে রাশেদুল দীর্ঘ দিন ধরেই সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থাকা ব্যক্তিদের ফেসবুক আইডি হ্যাক করে। পরে তাদের কাছ থেকে চাঁদা দাবী করে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিয়ে আসছিল। সম্প্রতি সরকারের উচ্চ পদস্থ এক ব্যক্তির ফেসবুক আইডি হ্যাক করে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটে।
এরপর ঘটনাটি জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এন এস আই জানতে পারে। ঘটনার পর বিষয়টি তদন্ত করতে মাঠে নামে তারা। তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার বিষয়ে বেশ অগ্রসর হয় এন এস আই সদস্যরা। এরই এক পর্যায়ে ফেসবুক হ্যাকার ও বিকাশ প্রতারণ চক্রের মূল হোতাকে গ্রেফতার করতে সক্ষম হয়।
এ ঘটনায় ফজলে রাব্বি ওরফে রাশেদুলের বিরুদ্ধে আইসিটি আইনে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এই চক্রের সাথে আরও জড়িতদের গ্রেফতার করার চেস্টা চলছে বলেও জানান তিনি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *