১৮ মে থেকে বন্ধ হচ্ছে ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনে বাধ্যতামূলক খাবার

বিশেষ সংবাদ রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে চালু হওয়ায় বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনে বাধ্যতামূলক খাবার বন্ধ হচ্ছে। আগামী ১৮ মে থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। এর ফলে কমবে ভাড়ার পরিমাণও। শুক্রবার দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের একটি নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

ওই সূত্র জানায়, খাবার বাতিল হলে বনলতার সাধারণ শোভন চেয়ারের ভাড়া হবে ৩৭৫ টাকা। আর স্নিগ্ধার (এসি) ভাড়া হবে ৭২৫ টাকা। রাজশাহীর জনপ্রতিনিধিদের কথায় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন আগামী ১৮ মে থেকে খাবার বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানিয়েছে রেলের ওই সূত্র।

গত ২৫ এপ্রিল দেশের সর্বাধুনিক ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ট্রেনে যাতায়াতকারী যাত্রীদের এখন ১৫০ টাকার নাশতা পরিবেশন করা হয়। পুলিশের ‘মেট্রো বেকারী’ খাবার সরবরাহ করছে। এ জন্য টিকিটের সঙ্গেই যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ১৫০ টাকা ধরে নেওয়া হয়। কিন্তু খাবারের মান ও দাম নিয়ে ওঠে সমালোচনা। সাধারণ যাত্রীরাও এই ট্রেনটি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছিলেন খাবারের অতিরিক্ত ১৫০ টাকার কারণে।

এ অবস্থায় রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা খাবার বাধ্যতামূলক না করার জন্য মন্ত্রণালয়ের কাছে দাবি জানান। তার দাবির সঙ্গে একমত পোষণ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *