এক বার্গারের দাম ৫ লাখ টাকা!

বিশেষ সংবাদ

স্বদেশবাণী ডেস্ক: বার্গার আমরা সবাই চিনি। বনরুটির মধ্যে মাছ, মাংস কিংবা সবজির প্যাটি, পনির, সস আর লেটুস দিয়ে তৈরি বার্গার চটজলদি ঝামেলাবিহীন খাবার হিসেবে বেশ জনপ্রিয়।জনপ্রিয় ফাস্টফুড বার্গারের দামটাও কিন্তু সাধারণের নাগালের মধ্যেই। কিন্তু বলা হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি বার্গার ‘দ্য গোল্ডেন বয়’ এর কথা, যার একটা কিনতেই গুনতে হবে বাংলাদেশি মুদ্রায় পাঁচ লাখ টাকারও বেশি!

নেদারল্যান্ডসের ভার্থুইজেনে অবস্থিত ডি ডাল্টন রেস্টুরেন্টের শেফ রবার্ট জ্যান ডি ভিন এই বার্গার বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ক্রেতাদের। নিজের ইনস্টাগ্রাম পেজেও বার্গারের ছবি শেয়ার করেছেন তিনি।

এই বার্গারের প্যাটি তৈরিতে রবার্ট ব্যবহার করেছেন বেলুগা ক্যাভিয়ার, কিং ক্র্যাব, জাফরান, ওয়াগিয়ু গরুর মাংস, স্প্যানিশ পালেটা আইবেরিকো, সাদা ট্রাফল, ইংলিশ চেডার পনির আর বিশ্বের সবচেয়ে দামি কফি বিন কপি লুওয়াক দিয়ে তৈরি বারবিকিউ সসের মতো বিশ্বের অন্যতম দামি খাবার।

এই বার্গারের বান তৈরিতে ব্যবহার করেছেন বিশ্বের অন্যতম দামি ডোম পেরিগন শ্যাম্পেন। এছাড়া বার্গারের উপরে দেওয়া হয় খাবার উপযোগী সোনার পাত।

এতো দামি বার্গার তৈরি প্রসঙ্গে রবার্ট জানান, ছোটবেলা থেকেই বিশ্ব রেকর্ড ভাঙার স্বপ্ন ছিল আমার। সেই স্বপ্নেরই প্রতিফলন এই বার্গার।

এর আগে বিশ্বের সবচেয়ে দামি বার্গার বানানোর কৃতিত্ব ছিল যুক্তরাষ্ট্রের ওরিগনের একটি রেস্টুরেন্টের। ওই বার্গারের দাম ছিল বাংলাদেশি মুদ্রায় চার লাখ বিশ হাজার টাকা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *