নগরীর ষষ্ঠীতলায় ব্যাস্ততম রাস্তার উপর জমা হয় ময়লার ভাগাড়, ভোগান্তিতে পথচারীরা, পদক্ষেপ নেই রাসিকের

বিশেষ সংবাদ রাজশাহী লীড

কামরুজ্জামান বাদশা: নগরীর ষষ্ঠীতলায় ব্যাস্ততম রাস্তার উপর জমা করা হয় ময়লার ভাগাড়। কাদিরগঞ্জ চালের আড়তের সামনের পুরো রাস্তাজুড়ে রাসিকের ১৩ নং ওয়ার্ডের পাড়া মহল্লা থেকে ভ্যানগাড়ীর ময়লা প্রতিদিন জমা করা হয়। রাস্তার ধারে ময়লা জমানোর নির্দিষ্ঠ জায়গা করা থাকলেও মূল রাস্তার উপরেই এসব ময়লা ফেলে রাখা হয়।

এতে দূর্গন্ধ ছড়িয়ে পড়ে পুরো এলাকায়, ফলে দূর্গন্ধে নাক চেপে হাটতে হয় ব্যাস্ততম রাস্তায় চলাচলরত হাজার হাজার পথচারীকে। এর পরেও দির্ঘদিন কোন পদক্ষেপ নিচ্ছেনা রাজশাহী সিটি কর্পোরেশন।

এ রাস্তা দিয়ে চলাচলরত অনেক পথচারী ক্ষোভ প্রকাশ করে বলেন, পরিচ্ছন্নতায় বিশ্ব চ্যাম্পিয়ন এমন একটি শহরের ব্যাস্ততম রাস্তায় এভাবে ময়লা ফেলা খুবই দূর্ভাগ্যজনক।

গত সিটি নির্বাচনের পর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন তিন মাসের মধ্যে পরিস্কার পরিচ্ছন্নতায় দৃশ্যমান উন্নয়ন দেখানোর ঘোষণা দিলেও এসব ব্যাস্ততম রাস্তার উপর ময়লা ফেলার ব্যাপারে কোন পদক্ষেপ নিতে পারেনি রাসিক।

অত্র ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল মমিন এই ডাষ্টবিনটি অন্যত্র সরানোর জন্য চেষ্টা চালিয়ে আসলেও এখন পর্যন্ত তা সরানো সম্ভব হয়নি। রাসিকের পরিচ্ছন্ন বিভাগের কাছে বহুবার এ বিষয়ে কথা বলেছেন তিনি। গত নির্বাচনে তিনি নির্বাচিত হওয়ার পর প্রথমেই এ ডাস্টবিন সমস্যার সমাধানে কাজ শুরু করেন তিনি। তার পরেও এখনো ডাষ্টবিনটি স্থানান্তরিত করতে পারেনি রাসিকের পরিচ্ছন্ন বিভাগ।

এ বিষয়ে ১৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল মমিন বলেন, ডাষ্টবিনটি দ্রুততম সময়ের মধ্যে এখান থেকে সরানো উচিত। তিনি আরো বলেন, পথচারিদের ভোগান্তির কথা চিন্তা করে মাননীয় মেয়র মহদয় ডাষ্টবিনটি স্থানান্তরিত করার দ্রুত নির্দেশ দিলে পথচারীদের ভোগান্তি লাঘব হবে। পরিবেশ দূষনের হাত থেকে রক্ষাপাবে এলাকাবাসী।

এ বিষয়ে রাসিকের পরিচ্ছন্ন স্থায়ী কমিটির সভাপতি ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম বাবু বলেন, রাস্তার উপর ময়লা না ফেলার জন্য আমরা দ্রুততম সময়ের মধ্যে ব্যাবস্থা নেওয়ার চেষ্টা করছি।

তিনি বলেন, রাস্তায় যেন ময়লা ফেলা না হয় সে কারনে আমরা এখন সেখানে ট্রাক রাখার চিন্তা করেছি যাতে ময়লাগুলো রাস্তায় না ফেলে সরাসরি ট্রাকে উঠানো হয়। আশা করছি দ্রুত সময়ের মধ্যে এ সমস্যার সমাধান করতে পারবো।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *