মাত্র ১৬ বছর বয়সী পাকিস্তানি পেসারের বয়স আসলে কত?

খেলাধুলা লীড

স্পোর্টস ডেস্ক: মাত্র ১৬ বছর বয়সেই অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক। পাকিস্তানি পেসার নাসিম শাহর প্রতিভার ঝলকে বিস্মিত ক্রিকেট বিশ্ব। কি গতি, কি সুইং, কি দুর্দান্ত বলের নিয়ন্ত্রণ!

একজন পরিণত পেসারের মধ্যে যা গুণ থাকা উচিত, তার সব কিছুই আছে ১৬ বছর বয়সী নাসিম শাহর মধ্যে। যাকে ভাবা হচ্ছে আগামী দিনের তারকা।

কিন্তু বারবার যে এই ১৬ বছর বলা হচ্ছে, সেটি কতটা সত্যি? পাকিস্তানি পেসারের পরিণতবোধ আর শারীরিক আকৃতি দেখে অনেকেই সন্দেহ পোষণ করছেন, আসলেই কি তার বয়স ১৬? এর সঙ্গে আবার যোগ হয়েছে পাকিস্তানি সাংবাদিক সাজ সাদিকের একটি টুইট।

এক বছর আগে একটি টুইটে সাজ সাদিক লিখেছিলেন, ‘পাকিস্তান সুপার লিগে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের নজরকাড়া ১৭ বছরের পেসার নাসিম শাহ পিঠে ব্যথা পেয়েছিল। এখন অনুশীলনে ফিরেছে এবং আশা করি পিএসএলের জন্য সে প্রস্তুত থাকবে।’

সাদিকের এই টুইটটাকে সামনে এনে ভারতের সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ কাইফ ব্যঙ্গ করে লিখেছেন, ‘দারুণ প্রতিভা মনে হচ্ছে ওকে। কিন্তু ওর বয়স এখন ১৬ দেখাচ্ছে, ওর বয়স মনে হয় দিন দিন কমছে।’

নাসিমের বয়স নিয়ে এমন সমালোচনা কানে গিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডেরও (পিসিবি)। আর সমালোচনাটা যে বেশিরভাগ ভারত থেকেই আসছে, সেটিও জানতে পেরেছে তারা। তবে এগুলো কানে না নেয়ারই পক্ষপাতী পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান।

শুক্রবার সিডনি মর্নিংয়ের সঙ্গে আলাপচারিতায় ওয়াসিম খান বলেন, ‘আপনি তার (নাসিম শাহ) চেহারার দিকে তাকান। তার চেহারাই তো বাড়ন্ত হয়নি। মানুষ কেন প্রশ্ন তুলছে, কারণ সে এই বয়সেই এতটা পরিণত এবং দেশের হয়ে এই বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। সব কথার শেষ কথা হলো, তার বয়স ১৬ এবং সে খেলছে। ভারত কি ভাবছে তাতে আমাদের কিছু যায় আসে না। সূত্র: জাগো নিউজ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *