খেলাধুলায় প্রশিক্ষনের কোন বিকল্প নাই: মোঃ ডাবলু সরকার

খেলাধুলা রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ ডাবলু সরকার বলেন, খেলাধুলায় প্রশিক্ষনের কোন বিকল্প নাই। প্রতিটি খেলোয়াড় নিয়মিত প্রশিক্ষন গ্রহন করলে তারা সহজেই একজন ভালো খেলোয়াড়ে পরিনত হতে পারবে। স্বর্ণ পদকপ্রাপ্ত খেলোয়াড়কে পৃথিবীর সকল মানুষ সহজেই চিনতে পারে। কিন্ত একজন রাজনীতিবিদ ও প্রশাসনের কর্মকর্তাকে চিনতে অথবা তার নাম বলতে পারে না।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টার দিকে নগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বাস্কেটবল প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ ডাবলু সরকার।

ডাবলু সরকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা খেলাধুলার উন্নয়নের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ২০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এছাড়াও তিনি খেলোয়াড়দের সম্মান করেন পাশাপাশি তিনি নিজ হাতে রান্না করে খাওয়ান। সেজন্য অন্যান্য খেলোয়াড়দের মত রাজশাহীর খেলোয়াড়রাও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা হাতের রান্না খাবেন এবং দোয়া নিবেন।

প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন অনুষ্ঠানে প্রধান অতিথি রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ ডাবলু সরকার।

ডাবলু সরকার আরো বলেন, একজন ভালো খেলোয়াড় হলেই সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, পুলিশসহ বিভিন্ন দপ্তরে সহজেই চাকুরী পাচ্ছে। আমিও চাই তোমরাও এ সুযোগ থেকে বঞ্চিত হবে না। তোমাদের খেলাধুলা সন্তোষজনক হলে যে কোন সহযোগিতা করা হবে বলেও আশ্বাস দেন তিনি।

বক্তব্য শেষে বাস্কেটবল প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ ডাবলু সরকার।

রাজশাহী জেলা বাস্কেটবল সমিতির সভাপতি মোমিনুল আলমের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক রফিউস সামস প্যাডী ও নির্বাহী সদস্য মাহমুদ জামাল।

অন্যান্যদের মধ্যে, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা ও বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের যুগ্ম-সম্পাদক খায়রুল আলম ফরহাদ, খোখো সম্পাদক তৌকির উদ্দিন খান থালেক, হকি সম্পাদক তৌফিকুর রহমান রতন, ক্রিকেট সম্পাদক রাশেদুজ্জামান রাশেদসহ বিভিন্ন সম্পাদক ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাস্কেটবল সমিতির উদ্দ্যোগে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামের জিমনেসিয়ামে ১৫ দিন ব্যাপী বাস্কেটবল প্রশিক্ষন শিবির অনুষ্ঠিত হয়। প্রশিক্ষন শিবিরে ২০ জন্য খেলোয়াড় অংশগ্রহন করেন। প্রশিক্ষন প্রদান করেন বাংলাদেশ জাতীয় বাস্কেটবল দলের প্রাক্তন অধিনায়ক রাসেদুজ্জামান রাশেদ।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *