ইংল্যান্ডের অনুশীলনে ফুটবল বন্ধ

খেলাধুলা লীড

স্পোর্টস ডেস্ক: গোড়ালির ব্যথায় কাতরাচ্ছেন রোরি বার্নসবছর খানেক আগের কথা। ইংল্যান্ড দলের ডিরেক্টরের দায়িত্ব নিয়ে অ্যাশলে জাইলস দেখলেন অনুশীলনে ফুটবল খেলছেন ক্রিকেটাররা। দৃশ্যটি ভালো লাগেনি সাবেক বাঁহাতি স্পিনারের।

অনুশীলনে ফুটবল বন্ধ করতে চাইলেও কয়েকজন সিনিয়র খেলোয়াড়ের আপত্তিতে পারেননি। তখন বিশ্বকাপ পর্যন্ত এটি ‘পর্যবেক্ষণে’ রাখতে রাজি হয়েছিলেন জাইলস।

বিশ্বকাপ শেষ হলেও ফুটবল বন্ধ হয়নি অনুশীলনে। আর সেটাই কাল হলো ইংল্যান্ডের জন্য। বৃহস্পতিবার ফুটবল খেলতে গিয়ে চোট পেয়েছেন রোরি বার্নস। এরপরই অনুশীলনে ফুটবল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন জাইলস ও ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড।

গোড়ালির লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হওয়ায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের বাকি তিন ম্যাচ খেলতে পারবেন না বাঁহাতি ওপেনার বার্নস। শুক্রবার রাতে কেউটাউন থেকে তার দেশের পথে রওনা হওয়ার কথা।

প্রথম টেস্টে দুই ইনিংস মিলে ৯৩ রান (৯ ও ৮৪) করা বার্নসকে হারানো ইংল্যান্ডের জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা। ইংল্যান্ড দলের অনুশীলনে তিনিই অবশ্য ফুটবলের প্রথম ‘শিকার’ নন।

২০১৮’র অক্টোবরে শ্রীলঙ্কা সফরে ফুটবল খেলতে গিয়ে গোড়ালির চোটে টেস্ট সিরিজের শুরুটা মিস করেছিলেন উইকেটকিপার-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। এর আগে জেমস অ্যান্ডারসন আর জো ডেনলিরও একই পরিণতি হয়েছিল। সূত্র: বাংলা ট্রিবিউন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *