রাজশাহীকে ১৯০ রানের টার্গেট দিল সিলেট

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: নিকোলাস পুরানের ঝড়ো ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৮৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে সিলেট সিক্সার্স। দলের হয়ে সর্বোচ্চ ৩১ বলে ৭৬ রান করেন সিলেটের ক্যারিবীয় তারকা ক্রিকেটার নিকোলাস। এছাড়া ৪৫ রান করেন সাব্বির রহমান রুম্মন।

রাজশাহী কিংস এবং সিলেট সিক্সার্সের সামনে সমীকরণ স্পষ্ট। জিতলে সুপার ফোরে খেলার কিঞ্চিত সম্ভাবনা রয়েছে। তবে হারলেই বিদায়। এমন কঠিন সমীকরণের ম্যাচে বুধবার চট্টগ্রাজ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে সিলেট সিক্সার্স।

ইনিংসের প্রথম ওভারেই আরাফাত সানির বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন লিটন কুমার দাস। বিপিএলের চলমান আসরে ১১ ম্যাচ খেলে ১৭.৪৫ গড়ে ১৯২ রান করেন লিটন।

ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি সিলেট সিক্সার্সের ইংলিশ ক্রিকেটার জেসন রয়। মোস্তাফিজুর রহমানের অফ কাটারে শিকার হন রয়। তার ব্যাটে চুমু খেয়ে বলটি জমা হয় উইকেটকিপারের গ্লাভসে। ৮ বলে ১৩ রান করে সাজঘরে জেসন রয়।

তৃতীয় উইকেটে সাব্বির রহমান রুম্মনের সঙ্গে ৪৬ রানের জুটি গড়তেই বিপদে পড়ে যান অন্য ওপেনার আফিফ হোসেন। মেহেদী হাসান মিরাজের বলে ক্যাচ তুলে বিদায় নেয়ার আগে ২৫ বলে ২৯ রান করেন আফিফ।

৮৮ রানে ৩ উইকেটে পতনের পর নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে ৫৩ রানের জুটি গড়েন সাব্বির।

ইনিংসের শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করেন সাব্বির রহমান রুম্মন। দলের প্রয়োজনে দায়িত্বশীল ব্যাটিং করে যাওয়া সাব্বির, কামরুল ইসলাম রাব্বির বলে ছক্কা হাঁকাতে গিয়ে রায়ান টেন ডেসকাটের দুর্দান্ত ক্যাচে পরিণত হন। তার আগে ৩৯ বলে ৪৫ রান করেন সাব্বির।

এরপর ব্যাটিংয়ে নেমে কামরুল ইসলামের দ্বিতীয় শিকারে পরিণত হন মোহাম্মদ নওয়াজ।

শেষ দিকে একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন নিকোলাস পুরান। ২১ বলে ফিফটির রেকড গেড়েন সিলেটের এই ক্যারিবীয় ক্রিকেটার। বিপিএলের চলতি আসরে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েন নিকোলাস।

অবশ্য তার আগে চলমান আসরে ২০ বলে ফিফটি করেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শ্রীলংকান অলরাউন্ডার থিসেরা পেরেরা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১২ বলে ফিফটির রেকর্ড আছে ভারতের অলরাউন্ডার যুবরাজ সিং এবং ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইলের।

শেষ দিকে নিকোলাস পুরানের ৩১ বলে ছয়টি চার ও সমান ছক্কায় গড়া অপরাজিত ৭৬ রানে ভর করে ৫ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে সিলেট সিক্সার্স।

সংক্ষিপ্ত স্কোর

সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১৮৯/৫ (নিকোলাস ৭৬*, সাব্বির ৪৫, আফিফ ২৯)।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published.