‘জার্সি পরে সারারাত কেঁদেছিলেন ধোনি’

খেলাধুলা লীড

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটকে কয়েকদিন আগেই বিদায় বলে দিয়েছেন ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। তার এমন আচমকা অবসরের ঘোষণায় আবেগপ্রবণ হয়ে পড়েন সবাই। সতীর্থ থেকে শুরু করে বিশ্ব ক্রিকেটের সাবেক-বর্তমান সবাই মেতেছেন ধোনি বন্দনায়।

এবার সেই তালিকায় নতুন সংযোজন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। বিশ্বকাপজয়ী সাবেক ভারতীয় অধিনায়ককে নিয়ে ইউটিউবে একটি ভিডিও প্রকাশ করে মাহির টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার সময়ের এক মুহূর্তের কথা শেয়ার করলেন তিনি।

২০১৪ সালে ধোনি যখন টেস্ট থেকে অবসর নেন, তখনকার এক মুহূর্তের কথা শেয়ার করেন অশ্বিন। বিশ্বকাপজয়ী সাবেক ভারতীয় অধিনায়ককে নিয়ে প্রকাশ করা এক ইউটিউব ভিডিওতে অশ্বিন জানান, টেস্ট থেকে অবসরের সময় কতটা আবেগী দেখেছিলেন এই ধোনিকে।

অশ্বিন বলেন, আমার মনে আছে, ২০১৪ সালে টেস্ট ক্রিকেট থেকে যখন ও অবসর নিল, মেলবোর্নে আমি তখন ম্যাচ বাঁচাতে ওর সঙ্গে ব্যাটিং করছি। কিন্তু যখন আমরা হেরে গেলাম, ও একটা স্ট্যাম্প তুলে নিয়ে চলে যেতে যেতে বলল, আমি শেষ করলাম। এটা ওর জন্য আবেগঘন মুহূর্ত ছিল। ইশান্ত শর্মা, সুরেশ রায়না ও আমি ওর ঘরে সন্ধ্যায় বসেছিলাম। ও সারারাত ধরে টেস্ট ম্যাচের জার্সি পরে ছিল এবং চোখ দিয়ে অশ্রু গড়িয়ে পড়ছিল।

বিদায় তো সবসময়ই বেদনার। খেলার মধ্যে নেই বলে ধোনির আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণার ক্ষণটি কেমন কেটেছে, হয়তো সতীর্থরা দেখতে পারেননি।

তবে এত বড় একটা সিদ্ধান্ত জানানোর সময় নিশ্চয়ই ভেতরে ভেতরে পুড়েছেন ধোনি। এই আবেগ তো ধরে রাখার নয়!  সূত্র: পূর্বপশ্চিমবিডি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *