ফেব্রুয়ারিতে বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: নতুন বছরের ফেব্রুয়ারিতেই বাংলাদেশ সফরে আসছে আয়ারল্যান্ড হাই পারফর্মেন্স (এইচপি) ক্রিকেট দল। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী।

খেলোয়াড়দের সর্বক্ষণ প্রস্তুত রাখার জন্য কোভিড-১৯ মহামারিতেও এইচপি দলের অনুশীলন অব্যাহত রেখেছে বিসিবি। গত ৮ অক্টোবর ২৫ ক্রিকেটার নিয়ে মিরপুরের একাডেমি মাঠে দলটির ক্যাম্প শুরু হয়। সর্বশেষ দলটিতে যোগ দিয়েছেন শামিম পাটোয়ারি। স্থানীয় কোচদের পাশাপাশি দলটির দেখভাল করছেন টবি রেডফোর্ড।

নিয়মিত অনুশীলনের পাশাপাশি দলটি সাদা ও লাল বলের অনুশীলন ম্যাচেও অংশ নিয়েছে। আকবর আলী ও পারভেজ হোসেন ইমনের মতো বেশ কয়েকজন এইচপি ক্রিকেটার অংশগ্রহণ করেছেন বিসিবি প্রেসিডেন্ট কাপ ও বঙ্গবন্ধু টি-২০ কাপ ক্রিকেট টুর্নামেন্টে। সেখানে জাতীয় দলের সঙ্গে পাল্লা দিয়ে নিজেদের ধারাবাহিক পারফর্মেন্স দেখিয়েছেন তারা। এখন বিদেশী দলের বিপক্ষে খেলার সুযোগ পেতে যাচ্ছেন এই তরুণ তুর্কীরা।

নতুন বছরের ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশে পৌঁছানোর কথা রয়েছে আয়রিশ এইচপি দলের। সফরে দলটি একটি চার দিনের ম্যাচ ও ৫টি একদিনের ম্যাচ খেলবে। পরে বছরের শেষ দিকে ফিরতি সফরে আয়ারল্যন্ড যাবে বাংলাদেশের এইচপি দল। পারস্পরিক আলোচনার ভিত্তিতে আয়ারল্যান্ডের সঙ্গে হোম এন্ড এ্যাওয়ে ভিত্তিক টুর্নামেন্টের আয়োজন করেছে বিসিবি।

এ বিষয়ে নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘সীমাবদ্ধতার মধ্যেও আমরা এইচপি কর্যক্রম চালিয়ে যাচ্ছি। কয়েকদিন আগেই এর প্রথম ধাপের কার্যক্রম শেষ হয়েছে। আগামীতে দলটিকে নিয়ে আমাদের কিছু পরিকল্পনা রয়েছে। যার কাজ এখন চলমান। ওই কর্যক্রমের মধ্যে রয়েছে আন্তর্জাতিক সফরসূচি। আমরা ওই পরিকল্পনা নিয়েই এগিয়ে যাচ্ছি।’

আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচগুলো ফতুল্লা ও বিকেএসপিতে আয়াজনের পরিকল্পনা করা হয়েছে বলেই জানিয়েছে বিসিবি।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *