অশ্লীল শব্দ ব্যবহারে অস্ট্রেলিয়ান ক্রিকেটারের পৌনে ২ লাখ টাকা জরিমানা

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: অশ্লীল এবং অশোভন শব্দ ব্যবহার করার অপরাধে অস্ট্রেলিয়া জাতীয় দলের তারকা ক্রিকেটার অ্যাডাম জাম্পাকে ২৫০০ ডলার তথা ১ লাখ ৬৩ হাজার ৮৭৫ টাকা জরিমানা করা হয়েছে। একই অপরাধের কারণে এক ম্যাচ নিষিদ্ধ হলেন অজি এই স্পিনার। ম্যাচ ফির অর্থ কাউন্ট করলে জরিমানার পরিমাণ আরও বেড়ে যাবে।

অস্ট্রেলিয়ার জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডার্সের বিপক্ষে ম্যাচ চলাকালীন মেজাজ হারিয়ে কুৎসিত শব্দ প্রয়োগ করেন মেলবোর্ন স্টার্সের এই তারকা ক্রিকেটার।

ক্রিকেট অস্ট্রেলিয়ার আচরণবিধির এক নম্বর ধারা লঙ্ঘন করায় এ শাস্তি দেয়া হয় অ্যাডাম জাম্পাকে। অপরাধ স্বীকার করে নিয়েছেন ২৮ বছর বয়সী এই তারকা লেগস্পিনার। যে কারণে আর শুনানির প্রয়োজন হয়নি।

তার এমন আচরণের জন্য বড় ধাক্কা খেল মেলবোর্ন স্টার্স। শনিবার হোবার্ট হ্যারিকেন্সের বিপক্ষে খেলতে পারবেন না জাম্পা। এর আগে বক্সিং ডেতে সিডনি সিক্সার্সের বিপক্ষে খেলার সময় কাফ মাসলে চোট পেয়ে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যান দলটির তারকা অলরাউন্ডার নাথান কোয়াল্টার নাইল।

এর আগেও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একই কাণ্ড ঘটিয়ে শিরোনামে এসেছিলেন অ্যাডাম জাম্পা। সেই সময় আর্থিক জরিমানা করা না হলেও তাকে ডিমেরিট পয়েন্ট দেয়া হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *