স্লেজিংয়ের জন্য ক্ষমা চাইলেন পেইন

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: সিডনি টেস্টের শেষ দিনে স্লেজিং করায় সমালোচনার মুখে অস্ট্রেলিয়ার অধিনায়ক। ম্যাচ শেষে অবশ্য ওই ধরনের ভাষা ব্যবহারের জন্য ক্ষমা চেয়েছেন তিনি। সেই সঙ্গে পেইনের সরল স্বীকারোক্তি ‘আমিও মানুষ।’

মঙ্গলবার (১২ জানুয়ারি) হঠাৎ ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসে পেইন বলেন, সব ছিল খেলার অংশ, ভেতরে আর কিছু নেই। গতকাল ম্যাচ শেষে খুব দ্রুতই অশ্বিনের সঙ্গে কথা বলেছি। তাকে বলেছি, ‘শেষ পর্যন্ত আমিই বোকা বনে গেলাম, তাই না?’ তা নিয়ে কিছুটা হাসহাসিও করি এবং সবকিছু ঠিক আছে।

স্লেজিং পেইনের জন্য বুমেরাং হয়েছে। রবিচন্দ্রন অশ্বিনের মনোসংযোগে ব্যাঘাত ঘটাতে কথার বান ছুঁড়েছিলেন অস্ট্রেলিয়া্ন অধিনায়ক। লাভ তাতে কিছু হয়নি। উল্টো তিনি নিজেই তিনটি ক্যাচ ছেড়ে প্রতিপক্ষের ম্যাচ বাঁচানোয় ভূমিকা রেখেছেন।

অজি অধিনায়ক বলেন, ‘গতকাল একজনের বিষয়ে যেভাবে আমি এগিয়েছি, তা নিয়ে আমি ক্ষমা প্রার্থনা করতে চাই। বিশেষত আমি যেভাবে দলকে নেতৃত্ব দেই, তাতে গর্ববোধ করি। কিন্তু গতকাল সেই ধারার জন্য খুব খারাপ দিন ছিল।’

এর সঙ্গে পেইন যোগ করে বলেন, ‘আমিও মানুষ। গতকাল আমি যে ভুলগুলো করেছি, সেজন্য ক্ষমা চাইছি। গত ১৮ মাসে আমরা অত্যন্ত ভালো মান তৈরি করেছি। কিন্তু গতকাল তাতে কিছুটা কালিমা পড়েছে।’

সিডনি টেস্টের শেষ দিনে ভারতীয় ইনিংসের ১২২তম ওভারে ব্যাটসম্যান অশ্বিনের সঙ্গে কিপার পেইনের কথোপকথন স্পষ্ট ধরা পড়ে স্টাম্প মাইকে। ভারত তখন ম্যাচ বাঁচানোর কাছাকাছি, অস্ট্রেলিয়া মরিয়া ছিল উইকেটের জন্য। তাই ভারতীয়দের মনসংযোগে ব্যাঘাত ঘটাতে উইকেটের পিছন থেকে স্লেজিং শুরু করেন পেইন।

এতে অশ্বিনের মনোযোগে বিঘ্ন ঘটেনি। তিনি জবাব দেন ব্যাটে। ফলে চাপে পড়ে যান পেইন। পরের ওভারেই মিচেল স্টার্কের বলে হনুমা বিহারির ক্যাচ ছাড়েন অস্ট্রেলিয়ান অধিনায়ক। অস্ট্রেলিয়ার ম্যাচে ফেরার শেষ সুযোগ ছিল সেটিই। ২৫৯ বলে ৬২ রানে অসাধারণ অবিচ্ছিন্ন জুটিতে ম্যাচ বাঁচিয়ে ফেলেন বিহারি ও অশ্বিন।

এমনিতেই আম্পায়ারের বিরুদ্ধে আচরণের জন্য পেইনের ম্যাচ ফির ১৫ শতাংশ কাটা গিয়েছে। আগামী শুক্রবার থেকে ব্রিজবেনে সিরিজ নির্ধারণী টেস্টে মুখোমুখি হবে দুই দল।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *