বাঘায় শুরু হলো বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন

খেলাধুলা

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় শুরু হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১। বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৩ টায়, উপজেলা সদরের বাঘা মডেল উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে মনিগ্রাম,চন্ডিপুর,আড়ানী রোড চক্কর দিয়ে একই জায়গায় এসে শেষ হয়।

মুজিববর্ষ উপলক্ষে ম্যারাথন’২০২১ আয়োজিত ইভেন্টে অংশ নেন, ফুল ও হাফ ম্যারাথন ছাড়াও ডিজিটাল ম্যারাথনে। ডিজিটাল ম্যারাথন ৫কিমি ও ১০ কিমি, হাফ ম্যারাথন (২১.০৯৭ কিমি),ফুল ম্যারাথন অর্থাৎ ৪২.১৯৫ কিলোমিটার দৌড়। অংশগ্রহনকারিদের মধ্যে থেকে ১০ জনকে পুরুস্কৃত করা হবে। প্রথমদিন ডিজিটাল ম্যারাথন (৫কিমি) এ অংশ গ্রহনকারি ৭জনকে পুরুস্কৃত করা হয়েছে। এরা হলেন সাজেদুল, সনি, সম্রাট ,মাহাবুব,পলাশ,হাসান ও হৃদয় । বাঁকিদের ফলাফলের ভিত্তিতে পুরুস্কৃত করা হবে। অংশ নিয়েছিলেন অর্ধশতাধিক।

রাজশাহী জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায়,বাংলাদেশ সেনাবাহিনীর সদর দপ্তর ১১ পদাতিক ডিভিশন ও বগুড়া এরিয়ার তত্বাবধানে এডহক ৪০ ইষ্ট বেংগল মেকানাইজড এর আয়োজন করে। ম্যারাথন দৌড়ে নিছিদ্র নিরাপত্তা দিতে সব ধরনের প্রস্তুতি নেয় উপজেলা প্রশাসন।

বুধবার উদ্বোধনী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেজর মনিরুজ্জামান সৈকত, মাহমুদ, উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা, অফিসার ইনচার্জ নজরুল ইসলাম,ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী সরকার,রিজিয়া আজিজ সরকার (মহিলা) উপজেলার সকল ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, পুলিশ ও আনসার ভিডিপির সদস্যগন।

এ উপলক্ষে গত ০৯ ফেব্রুয়ারি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে গৃহীত নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। ৯ ফেব্রুয়ারি থেকে রেজিষ্ট্রেশন শুরু করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত একই নিয়মে একই সময়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’ অনুষ্ঠিত হবে। উপজেলায় সর্বনিন্ম ১০০০ জনের টার্গেট করা হয়েছে। এর বেশি হলেও অংশ নিতে পারবেন। প্রথম আয়োজনকে সফল করে তোলার জন্য শ্রেণী পেশার আগ্রহী সবাইকে ধন্যবাদ জানান উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা। আগামী সময়ের মধ্যে এই ম্যারাথনে অংশ গ্রহণের আহ্বান জানিয়েছেন মেজর মনিরুজ্জামান সৈকত।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *