সিরিজ সম্পূর্ণ না করেই ফিরছে আয়ারল্যান্ড!

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে সিরিজ সম্পূর্ণ না করেই অর্থাৎ একটি ম্যাচ কম খেলেই দেশে ফিরে যাবে সফররত আয়ারল্যান্ড ‘এ’ বা আয়ারল্যান্ড উলভস দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও আয়ারল্যান্ড ক্রিকেটের যৌথ মতামতের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আইরিশ সরকারের নির্দেশনা অনুযায়ী, করোনার দিক থেকে বেশি ঝুঁকিতে থাকা দেশগুলো থেকে নিজ দেশে ফিরলে বাধ্যতামূলকভাবে ১৪ দিন কোয়ারেন্টাইন পালন করতে হবে। বাংলাদেশ থেকে আইরিশ দলটি নিজ দেশে যাবে সংযুক্ত আরব আমিরাত হয়ে। দুবাইয়ে পা রাখার কারণে দেশে ফিরে তাদের ১৪ দিন কোয়ারেন্টাইন করতে হবে।

মূলত বিপত্তিটা বেঁধেছে এখানেই। ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনা করে টিম ম্যানেজমেন্ট শেষ টি-টোয়েন্টি ম্যাচটি না খেলেই দেশে ফিরে যাবে। আগামী ১৭ মার্চ মিরপুরে প্রথম টি-টোয়েন্টির পর একই ভেন্যুতে ১৮ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে সেটি না খেলেই দেশে ফিরবে সফরকারীরা।

এক বিবৃতিতে ক্রিকেট আয়ারল্যান্ডের হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের পরিচালক রিচার্ড হোল্ডওর্থ বলেন, ‘দুর্ভাগ্যজনক হলেও আমাদের একটি টি-টোয়েন্টি ত্যাগ করতে হচ্ছে। আইরিশ কর্তৃপক্ষ পরামর্শ দিয়েছে যে, লাল তালিকায় থাকা দেশগুলোর মধ্য দিয়ে আয়ারল্যান্ডের কোনও যাত্রী দেশে ফিরলে যেন হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকে। আমাদেরকে যেহেতু সংযুক্ত আরব আমিরাত হয়ে দেশে ফিরতে হবে, সেহেতু আমাদের স্কোয়াডকে নতুন কোয়ারেন্টাইন বিধি নিষেধের মধ্যেই পড়তে হচ্ছে।’

রিচার্ড হোল্ডওর্থ আরও যোগ করেন, ‘যেসব দেশ লাল তালিকায় আছে, এমন কোনো একটি দেশ হয়ে আমাদের যেতে হবে। আমরা সবসময় বলেছি যে আমাদের স্কোয়াডের মানসিক-শারীরিক স্বাস্থ্য ও কল্যাণ সবার আগে। তাই ১৪ দিনের হোটেল কোয়ারেন্টাইন এড়ানো জরুরি ছিল। বায়ো বাবলের কারণে এমনিতে ছেলেরা গত চার সপ্তাহ ধরে বন্দী।’

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *