আমি অনেক মানুষকে চমকে দেব: তামিম

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: সাকিব আল হাসানের সাম্প্রতিক মন্তব্যে টালমাটাল দেশের ক্রীড়াঙ্গন। সাকিবের সেই আগুনে ঘি ঢেলে উত্তেজনা বাড়িয়ে দিয়েছেন দেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

সাকিব-মাশরাফির মতো ক্রিকেটপ্রেমীদের চমক দেখানোর ঘোষণা দিয়ে রাখলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই ছুটি নিয়ে দেশে ফেরেন অধিনায়ক তামিম।

নিউজিল্যান্ডের মাঠে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়ে বাংলাদেশ ক্রিকেট দল যখন সমালোচনায় বিদ্ধ তখনই বোমা ফাটানের মতো তথ্য দিলেন ওয়ানডে অধিনায়ক তামিম।

তামিম গণমাধ্যমকে বলেছেন, আমার চেয়ে যদি কেউ ভালো করে, বেশি রান করে, হি ইজ মোস্ট ওয়েলকাম। শুধু টি-টোয়েন্টি নয়, ওয়ানডে বা টেস্টেও। আমার চেয়ে কেউ ভালো করলে আপনার কী মনে হয়, আমি জায়গা আঁকড়ে থাকব? এটা এমন নয় যে আমি জায়গাটা কিনে নিয়েছি। এটা আমার একার দল না।

টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি তিন ফরম্যাটে দেশের হয়ে সবচেয়ে বেশি ২৩টি সেঞ্চুরির সাহায্যে রেকর্ড সর্বোচ্চ ১৩ হাজার ৭৮১ রান করা তামিম বলেন, আগামী ৪-৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে হলে আমাকে একই সঙ্গে তিনটা ফরম্যাটে খেলে যাওয়া সম্ভব না। আমাকে যে কোনো দুইটা ফরম্যাট বেছে নিতে হবে। তাহলে আমার মনে হয় দলের জন্য আরও বেশি ভূমিকা রাখতে পারব। এটা এখনও হতে পারে, এখন থেকে ছয় মাস পরও হতে পারে। এমনও হতে পারে দুই ফরম্যাট না খেলে এক ফরম্যাটে খেলব।

৩২ বছর বয়সী এ ওপেনার আরও বলেছেন, আমি আমার লক্ষ্য নির্ধারণ করে রেখেছি। এ বছরও দেখতে পারেন, পরের বছরও দেখতে পারেন। আন্তর্জাতিক ক্রিকেটকে দীর্ঘ করতে চাইলে এক ফরম্যাট চাইতে হবে। এখন হোক বা কয়দিন পর, আমি অনেক মানুষকে চমকে দিব।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *