কাল শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: দুই টেস্ট সিরিজের প্রথমটিতে আগামীকাল বুধবার স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। এ লক্ষ্যে ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড নিয়ে শ্রীলঙ্কায় অবস্থান করছেন মোমিনুল-তামিমরা। কথা ছিল দ্বীপ দেশে গিয়ে মূল স্কোয়াড ঘোষণা করা হবে। তবে সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিসিবি। একেবারে একাদশ ঘোষণা হবে ম্যাচের ঠিক আগমুহূর্তেই।

শ্রীলঙ্কায় পৌঁছে তিন দিনের কোয়ারেন্টাইন শেষে গত ১৭-১৮ এপ্রিল নিজেদের মধ্যে লাল এবং সবুজ দলে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেয় বাংলাদেশের ক্রিকেটাররা। সে ম্যাচের পারফরম্যান্স বিবেচনা করে চূড়ান্ত দল ঘোষণা করার কথা ছিল আজ। তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, ২১ সদস্যের দল আর ছোট করা হবে না।

আজ গণমাধ্যমকে বিসিবির প্রধান নির্বাচক বলেন, ‘আমাদের ভাবনা ছিল শ্রীলঙ্কায় এসে চূড়ান্ত দল ঘোষণা করবো। তবে এখন আর সেই ভাবনা নেই। আগামীকাল প্রথম ম্যাচ। তার আগে আমরা কোনও দল দিচ্ছি না। ২১ জনের স্কোয়াডই থাকছে।’

তিনি আরও বলেন, ‘আমরা চেয়েছিলাম মূল দল ঘোষণা হলে বাইরে যারা থাকবে তাদের দেশে পাঠিয়ে দিবো। তবে লকডাউনের কারণে বিমান চলাচল বন্ধ থাকায় আমার কোনো দল দিচ্ছি না। সবাইকে আমরা রেখে দিচ্ছি।’

মূলত দুটি টেস্ট খেলতে গত ১২ এপ্রিল শ্রীলঙ্কায় যায় বাংলাদেশে দল। সেখানে পৌঁছে তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালন করেছে সফরকারীরা। আগামী ২১ এবং ২৯ এপ্রিল দুই টেস্ট স্বাগতিকদের মোকাবেলা করবে বাংলাদেশ। দুটি ম্যাচই হবে ক্যান্ডির পাল্লেকেল্লে স্টেডিয়ামে।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল: 
মোমিনুল হক সৌরভ (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসাইন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ ও নুরুল হাসান সোহান।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *