তামিম-শান্ত জুটিতে এগোচ্ছে বাংলাদেশ

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: দুই টেস্ট সিরিজের প্রথমটিতে আজ শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ। ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া এ ম্যাচে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। তবে শান্তকে সঙ্গী করে প্রাথমিক ধাক্কা সামাল দিয়ে দলকে এগিয়ে নিচ্ছেন তামিম। ইতোমধ্যেই দলের স্কোর ফিফটি পার করেছেন এ দুজন।

১২ ওভার শেষে বাংলাদেশ দলের সংগ্রহ এক উইকেটে ৫৫ রান। তামিম ইকবাল ৪৩ রানে এবং নাজমুল হোসাইন শান্ত ১১ রানে ক্রিজে আছেন।

এর আগে তামিমের ব্যাটে প্রথম ওভারে দুই বাউন্ডারিতে ৮ রান এলেও দ্বিতীয় ওভারের শেষ বলেই লেগ বিফোরের ফাঁদে পড়েন সাইফ হাসান (০)। রিভিউ নিয়ে তাকে ফেরায় শ্রীলঙ্কা। বিশ্ব ফার্নান্দোর করা ওই বলটি সরাসরি প্যাডে আঘাত হানলেও সাড়া দেননি ফিল্ড আম্পায়ার রুচিরা পাল্লিইয়াগুরুগে। তবে কনফিডেন্টলি রিভিউ নিয়ে উইকেট পান ফার্নান্দো। যাতে মাত্র ৮ রানেই প্রথম উইকেট হারায় টাইগাররা।

তার আগে সকালে টস জিতে আগে ব্যাটিং নেন বাংলাদেশ অধিনায়ক মোমিনুল হক। পাল্লেকেলেতে টস একটা গুরুত্বপূর্ণ ফ্যাক্ট হিসেবে দেখা দেয়। এই মাঠে অনুষ্ঠিত এর আগের তিনটি ম্যাচেই আগে ব্যাটিং করা দলই জয় লাভ করেছে। সুতরাং এখানে টস একটা বড় ফ্যাক্ট, যারা এখানে টসে জেতে তারাই আগে ব্যাটিং করে এবং ম্যাচও জিতে নেয়।

অর্থাৎ সে হিসেবে দেখা যাচ্ছে- বাংলাদেশ দলের টস ভাগ্য খুবই ভালো। এখন শেষটা ভালো হলেই ষোলকলা পূর্ণ হবে। তবে তার জন্য অবশ্য পাঁচ দিন বা তার কম সময় পর্যন্ত অপেক্ষায় থাকতেই হচ্ছে!

আজ মূলত তিন পেসার আর দুই স্পিনার নিয়েই একাদশ সাজিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তাহলে এবার দেখে নিন, বাংলাদেশ দলের চূড়ান্ত একাদশ। সঙ্গে থাকছে শ্রীলঙ্কা একাদশও।

বাংলাদেশ একাদশ: 
তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসাইন শান্ত, মোমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসাইন, তাসকিন আহমেদ ও আবু জায়েদ রাহী।

শীলঙ্কা একাদশ:
দিমুথ করুণারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জায়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোশন ডিকভেলা (উইকেটকিপার), ওয়ানিন্দু হাসারঙ্গা, সুরঙ্গা লাকমল, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *