সাকিবহীন কলকাতাকে হারালো মুস্তাফিজের রাজস্থান

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: চলমান আইপিএলের ১৮তম ম্যাচে সাকিবহীন কলকাতা নাইট রাইডার্সকে ৬ উইকেটে হারিয়েছে মুস্তাফিজের রাজস্থান রয়্যালস। পঞ্চম ম্যাচে এটি রাজস্থানের দ্বিতীয় জয়। সমান ম্যাচে চতুর্থ পরাজয়ে টেবিলের তলানিতে কলকাতা।

পরাজয়ের গ্লানি এড়াতে মরিয়া কলকাতা এদিনও সাকিব আল হাসানকে বসিয়ে সুযোগ দিয়েছিল সুনীল নারাইনকে। ক্যারিবীয় স্পিনারকে নিয়েও টানা দুই ম্যাচ হারলো কেকেআর। প্রথম ম্যাচ জয়ের পর এ নিয়ে টানা চারটি ম্যাচ হারল কলকাতা।

ব্যাট হাতে জ্বলে উঠতে না পারলেও বল হাতে অবশ্য নারাইন ছিলেন আঁটোসাঁটো। ৪ ওভার বল করে উইকেট না পেলেও খরচ করেছেন মাত্র ২০ রান। রাজস্থান অধিনায়ক সাঞ্জু স্যামসনের সাবধানী ব্যাটিং কলকাতাকে অবশ্য জয়ের সুযোগ দেয়নি।

স্যামসনের ৪১ বলে অপরাজিত ৪২ রানের পাশাপাশি দলের জয়ের পথ সুগম করেছে ডেভিড মিলারের ২৩ বলে ২৪ এবং যশস্বী জাসওয়াল ও শিভম দুবের ২২ রানের ইনিংস। যাতে রাজস্থান জয় পায় ৭ বল ও ৬ উইকেট হাতে রেখেই।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৩৩ রান জড়ো করে কলকাতা। ক্রিস মরিস, মুস্তাফিজুর রহমানদের বোলিং তোপে অসহায় ছিলেন কলকাতার ব্যাটসম্যানরা। ২৩ রানের খরচায় চারটি উইকেট শিকার করেন মরিস। আর ২২ রান দিয়ে ১ উইকেট শিকার করা মুস্তাফিজ ছিলেন দারুণ কার্যকরী। তবে ম্যাচ সেরা হন প্রোটিয়া অলরাউন্ডারই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *