লালকার্ড না দেখেও ফাইনালে নিষিদ্ধ নেইমার!

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: ফ্রেঞ্চ লিগ ‘আ’- তে শীর্ষে থাকা লিলের ড্রয়ের ওপর বেঁচে আছে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) ভবিষ্যৎ।

শিরোপার লড়াইয়ে তাই এখনো সম্ভাবনা টিকে আছে ফরাসি জায়ান্টদের। তবে ফাইনালের সেই মহারণে দেখা মিলবে না দলটির সেরা তারকা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের।

ফাইনালে নিষিদ্ধ হয়েছেন তিনি। এমন শাস্তির কারণটা জানলে বিষয়টিকে নেইমারের দুর্ভাগ্য বলবেন কেউ কেউ।

নেইমারভক্তরা বলবেন, নিশ্চিতভাবে এটা অবিচার ছাড়া আর কিছুই নয়। কারণ লিগের আগের ম্যাচে দুটি হলুদ কার্ড বা কোনো লালকার্ড দেখেননি নেইমার।

তবে কেন এই শাস্তি? জানা গেছে, নেইমারের অতীত ঘেঁটে কাসুন্দি বের করেছেন ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ)। তার অতীতে সন্তুষ্ট হতে পারেননি তারা।

সেমিফাইনালে মঁপেলিয়ের বিপক্ষে হলুদ কার্ড দেখেছিলেন নেইমার। সেই ম্যাচ জিততে ঘাম ছুটে গিয়েছিল পিএসজির।

দলের অন্যতম তরুণ তারকা কিলিয়ান এমবাপ্পের দুর্দান্ত পারফরম্যান্সে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

আগামী বুধবার মোনাকোর বিপক্ষে ফাইনালে খেলতে নামবেন পিএসজি। কিন্তু মঁপেলিয়ের বিপক্ষে সেমিফাইনালে হলুদ কার্ড দেখা নেইমার সে ম্যাচে থাকছেন না।

হলুদ কার্ড দেখে পরের ম্যাচে নিষিদ্ধ নেইমার!

এ বিষয়ে এফএফএফ জানিয়েছে, নেইমারকে অতীত বিবেচনা করে শাস্তি দিয়েছে তারা। এক মাস আগেই লিলের তিয়াগো জালোর সঙ্গে মারামারি বাঁধিয়ে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন নেইমার। ওই ঘটনার পর নেইমারকে সাবধান করা হয়, একই ধরনের কোনো ঘটনায় জড়ালে শাস্তি পাবেন। মঁপেলিয়ের বিপক্ষে হলুদ কার্ড পাওয়ার সেই শাস্তি পেলেন ব্রাজিলিয়ান তারকা।

তথ্যসূত্র: ফ্রেঞ্চ ২৪

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *