শেষ ওয়ানডের স্কোয়াডে নাঈম শেখ

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক:  সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডের দলে ডাক পেলেন বাঁ-হাতি ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম শেখ। বুধবার (২৬ মে) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সিরিজ শুরুর আগে প্রথম দুই ওয়ানডের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল বোর্ড। সর্বশেষ নাঈম যোগ হওয়ায় স্কোয়াড এখন ১৬ জনের। কারণ আগের ঘোষিত ১৫ জনের দল থেকে বাদ পড়েনি কেউ।

সিরিজের প্রথম দুই ওয়ানডের স্কোয়াডে ছিলেন না নাঈম। স্ট্যান্ডবাই তালিকায় ছিলেন তিনি। স্ট্যান্ডবাই তালিকায় এখনও আছেন- তাইজুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব ও শহিদুল ইসলাম।

এদিকে ইতোমধ্যে এক ম্যাচ হাতে রেখেই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে ৩৩ রানে ও দ্বিতীয়টিতে বৃষ্টি আইনে ১০৩ রানে জিতে নেয় তামিমের দল। সিরিজ জয়ের পাশাপাশি আইসিসি বিশ্বকাপ সুপার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠে বসেছে বাংলাদেশ। ৮ ম্যাচে ৫ জয় ও ৩ হারে এখন ৫০ পয়েন্ট টাইগারদের।

সিরিজ জিতলেও ওপেনিংয়ে ভালো জুটি পাচ্ছে না বাংলাদেশ। প্রথম ম্যাচে তো মাত্র ৫ রানে এবং দ্বিতীয় ম্যাচে ১৫ রানেই প্রথম উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। এর মধ্যে পরীক্ষিত ও দেশসেরা ওপেনার তামিমকে নিয়ে কারও কোনও সন্দেহ বা চিন্তা না থাকলেও বড় চিন্তার কারণ তার সঙ্গী নিয়ে। বার বার ব্যর্থ হচ্ছেন লিটন দাস।

প্রথম ম্যাচে শূন্য রানে ফেরার পর দ্বিতীয় ম্যাচে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি লিটন। দৃষ্টিকটু শট খেলে আউট হয়ে যান উইকেটে সেট হয়েও। ৪২ বলে ২৫ রান আসে তার ব্যাট থেকে। তাই হয়তো টি-টোয়েন্টিতে সফল ওপেনার নাঈমকে দিয়েই একবার ট্রাই করে দেখতে চাইছে টিম ম্যানেজমেন্ট।

শুক্রবার (২৮ মে) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি।

তৃতীয় ও শেষ ওয়ানডের জন্য বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহেদি হাসান, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও নাঈম শেখ।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *