আইপিএলের বাকি অংশ সেপ্টেম্বরে

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: করোনার কারণে হঠাৎ করে মাঝপথে স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চর্তুদশ আসরের বাকি অংশ আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। শনিবার (২৯ মে) বোর্ডের বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিসিসিআই আরও জানিয়েছে, অক্টোবর ও নভেম্বরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কিনা সে বিষয়ে আইসিসিকে সিদ্ধান্ত নিতে আরও সময়ের জন্য অনুরোধ করবে তারা।

কঠোর জৈব-সুরক্ষা বলয়ে থাকা সত্ত্বেও বেশ কয়েকজন খেলোয়াড়-স্টাফ করোনায় আক্রান্ত হওয়ায় গত ৪ মে স্থগিত করা হয় আইপিএলের চর্তুদশ আসর। স্থগিত হবার পর থেকেই বিভিন্ন দেশের বোর্ড ও আইসিসির সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছে বিসিসিআই। কারণ ব্যস্ত আন্তর্জাতিক সূচীর মধ্যেই বাকী ম্যাচ আয়োজনের সুযোগ পেতে।

গত ১ এপ্রিল থেকে ভারতে এ পর্যন্ত প্রায় ১ লাখ ৬০ হাজার মানুষ মারা গেছে। করোনার আক্রান্তদের সংখ্যা দিন দিন বাড়ছেই। এ বছরের শেষের দিকে দেশটিতে আরও একটি করোনার ঢেউ আসতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিসিসিআই জানিয়েছে, দেশে বর্ষা মৌসুমের কারণে আইপিএলের বাকী ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত করা হবে। চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবর মাসে ভারতে বর্ষা মৌসুমের কথা বিবেচনা করে সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের বাকি ম্যাচগুলো আয়োজনে ‘সর্বসম্মতভাবে’ সিদ্ধান্ত হয়েছে জানা গেছে।

এদিকে, আগামী অক্টোবরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সূচি থাকলেও, তা মহামারির কারণে এখন ঝুঁকির মুখে রয়েছে। বিসিসিআই জানায়, টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে সিদ্ধান্ত নিতে আরও সময় চাওয়ার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আগামী মঙ্গলবার এই টুর্নামেন্ট নিয়ে আলোচনা হবার কথা রয়েছে আইসিসির। তারপরও ওইদিন কোনও সিদ্ধান্ত হবার সম্ভাবনা নেই বললেই চলে। টুর্নামেন্টটি অন্য কোথাও হবে কি-না, তা এখনও খোলাসা করা হয়নি। তবে ক্রিকেট কর্মকর্তারা বলেছেন এই সপ্তাহের মধ্যেই সিদ্ধান্ত নিতে হবে।

এদিকে ভেন্যু নিশ্চিত হলেও কবে থেকে আইপিএলর বাকী অংশ শুরু তা জানানো হয়নি। তবে বিভিন্ন সূত্রের খবর, সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে অক্টোবরের প্রথম সপ্তাহ পর্যন্ত আসরটি চলতে পারে। স্থগিত হবার আগ পর্যন্ত ২৯টি ম্যাচ মাঠে গড়িয়েছে। এখনও বাকী ৩১টি ম্যাচ।

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *