মুরালির সঙ্গে মিলিয়ে নতুন নাম, যা বললেন মোস্তাফিজ

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমানকে ‘কাটার মাস্টার’ নামে চেনে গোটা বিশ্ব।  ক্রিকেটে মোস্তাফিজের মূল অস্ত্রেই কাটার। তার কাটারে বোকা হয়েছেন বহু নামকরা ব্যাটসম্যান।

দেশের বাইরের অনেকে মোস্তাফিজের নাম ছোট করে ’দ্য ফিজ’ বা ’ফিজ’ বলে ডাকেন।

এবার আইপিএল খেলতে গিয়ে নতুন নাম পেয়েছেন মোস্তাফিজ।  শ্রীলংকার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরনের নামের সঙ্গে মিল রেখে তাকে অনেকে এখন ডাকেন মুরালিফিজুর।

বিশেষ করে ভারতের সোশ্যাল মিডিয়ায় মোস্তাফিজুর রহমানকে ’মুরালিফিজুর’ বলা হচ্ছে বেশ কিছু দিন ধরে।  ভারতীয়রা বলছেন, মুরালির সঙ্গে মোস্তাফিজের বোলিং অ্যাকশনের মিল রয়েছে।

মোস্তাফিজের দল রাজস্থান রয়্যালসও এ নিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছে। যেখানে মোস্তাফিজ ও মুরালিধরনের বোলিং অ্যাকশনের ছবি পাশাপাশি পোস্ট করে তাদের মিল খোঁজা হয়েছে সেখানে।

নতুন নামকরণ নিয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন মোস্তাফিজ। রাজস্থান রয়্যালসের প্রকাশিত এক ভিডিওবার্তায় মোস্তাফিজকে প্রশ্ন করা হয় মুরালির সঙ্গে মিল রেখে তাকে মুরালিফিজুর ডাকা হচ্ছে। এ নিয়ে আপনার বক্তব্য কী?

মোস্তাফিজ বলেন, ‘মুরালিফিজুর নতুন নাম, আমি ওইভাবে শুনিনি। আপনারা শুনেছেন বেশি। আমি তো সেভাবে ইন্টারনেটে থাকি না। তবে আমার ভালোই লাগছে। কেউ কিছু বললে ভালো লাগে। ২০১৬ সালে যখন খেলতাম, তখন আমাকে অনেকে ফিজ ডাকত। কাটার মাস্টার নাম হয় ভারতের সঙ্গে প্রথম খেলার সময়ে।  সেখান থেকেই শুরু।  আসলে নতুন নাম পেলে ভালো লাগে।’

 

মোস্তাফিজের ভালো লাগাটাই স্বাভাবিক। কে না চায় কিংবদন্তির সংস্পর্শ পেতে! টেস্ট ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারি মুরালিধরন। তার সঙ্গে তুলনাও নিশ্চয়ই বড় অর্জন।

 

টেস্টে শ্রীলংকান কিংবদন্তি মুরালিধরন ৮০০ উইকেট ও ওয়ানডেতে ৫৩৪ উইকেট পেয়েছেন।  টেস্টে তার এই অনন্য রেকর্ড ভাঙার মতো বর্তমানে কেউ নেই।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *