এবার স্বর্ণের ব্যবসায় নামলেন সাকিব

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান শেয়ারবাজারের পর এবার স্বর্ণের ব্যবসায় নেমেছেন। বিজ্ঞাপন ছাপিয়ে তার প্রতিষ্ঠানের মাধ্যমে স্বর্ণ কেনার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন সাকিব।


সোমবার (২৩ আগস্ট) নতুন এই ব্যবসার জন্য পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছেন সাকিব। বাংলাদেশে ব্যাংকিং বিনিয়োগে সুদের হার নিম্নগামী হওয়ায় এই হালাল পথ বেছে নিয়েছেন বলে বিজ্ঞাপনে বাংলাদেশের এই অলরাউন্ডার জানিয়েছেন।


বিজ্ঞাপনে তিনি বলেন, ‘প্রিয় দেশবাসী, সরকারি অনুমোদনক্রমে আমি সাকিব আল হাসান দেশে বৈধভাবে স্বর্ণবার এবং স্বর্ণালংকার আমদানি এবং বিক্রয়ের জন্য বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত ডিলার হিসেবে ‘বুরাক কমোডিটিজ এক্সচেঞ্জ কোং’ নামে একটি প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু করেছি।’


‘আপনার ব্যক্তিগত প্রয়োজনে অথবা ব্যবসায়িক প্রয়োজনে আমার প্রতিষ্ঠানের মাধ্যমে মধ্যপ্রাচ্যসহ পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে দেশে বৈধভাবে, সঠিক ওজনের খাঁটি স্বর্ণ আমদানি করতে পারেন অথবা আমদানীকৃত স্বর্ণ কিনতে পারেন’ বিজ্ঞাপনে বলেন সাকিব।


ওই বিজ্ঞাপনে ঢাকা ও রংপুর অফিসের ঠিকানা দেওয়া হয়েছে।


বিজ্ঞাপনে সাকিব আরও উল্লেখ করেন, স্বর্ণ আমদানি হালাল, স্বর্ণে বিনিয়োগও হালাল। দেশের ব্যাংকিং বিনিয়োগে সুদের হার ক্রমেই নিম্নগামী, তাই হালাল ও নিরাপদ বিকল্প হিসেবে স্বর্ণে বিনিয়োগ করে নিশ্চিন্তে থাকুন। ক্রেতাদের স্বর্ণ নীতিমালা অনুযায়ী চাহিদাপত্র পাঠানোর অনুরোধ জানিয়েছেন তিনি।


সম্প্রতি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছ থেকে ব্রোকারেজ হাউজের অনুমোদন পেয়েছেন সাকিব আল হাসান। সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে তার প্রতিষ্ঠানের মাধ্যমে শেয়ার কেনাবেচার আহ্বানও জানিয়েছেন তিনি। ঢাকা, রংপুর ও কুমিল্লায় কার্যালয় খুলে এরই মধ্যে ব্যবসায়িক কার্যক্রম শুরু করেছে তার প্রতিষ্ঠানটি।


উল্লেখ্য, রেস্টুরেন্ট ব্যবসায় বিনিয়োগের মাধ্যমে ব্যবসায়ী হিসেবে হাতেখড়ি সাকিব আল হাসানের। এরপর দ্রুতই নিজের ব্যবসায়িক পরিমণ্ডল বিস্তৃত করেন তিনি। দেশের শেয়ারবাজার, বিদ্যুৎকেন্দ্র, প্রসাধনী, ট্রাভেল এজেন্সি, হোটেল, ইভেন্ট ম্যানেজমেন্ট, কাঁকড়া ও কুঁচের খামারসহ বিভিন্ন খাতে বিনিয়োগ রয়েছে তার।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *