দলকে সতর্ক করলেন অধিনায়ক মাহমুদুল্লাহ

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক:  আজ থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু। তবে সিরিজে দলকে জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়াকে হারানোর আত্মতুষ্টিতে না ভুগতে সতর্ক করেছেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

মাহমুদুল্লাহ জানান, আমরা দলের জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই। যাতে আবারও প্রমাণ করা যায় যে ঘরের মাঠে অদম্য টাইগাররা। সাম্প্রতিক পারফরম্যান্স, হোম কন্ডিশন সব মিলিয়েই সিরিজে বাংলাদেশ ফেভারিট। একথাগুলো গতকাল ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন তিনি।
দলের সব সদস্যকে সবকিছু সহজভাবে না নিতে এবং তাদের স্বাভাবিক পারফরম্যান্সের প্রতি আহ্বান জানান অধিনায়ক। মাহমুদুল্লাহ বলেন, নিউজিল্যান্ড এমন একটি দল, যারা তাদের তারকা খেলোয়াড়দের ছাড়াও সু-সংগঠিত এবং সু-শৃঙ্খল।
তিনি বলেন, ‘আমি মনে করি নিউজিল্যান্ড খুব ভালো দল। তারা এমন একটি দল, যারা নিখুতভাবে  হোমওয়ার্ক করে এবং তারা অত্যন্ত শৃঙ্খল দল। সর্বদা নিজেদের পরিকল্পনায় থাকার চেষ্টা করে এবং পরিকল্পনা ভালভাবে বাস্তবায়নের জন্য সাহসী হবার চেষ্টা করে। আমি মনে করি, তাদের বিপক্ষে আমাদের খুব সু-শৃঙ্খল হতে হবে।’
একই সাথে নিজেদের ফেভারিট না ভেবে ভালো ক্রিকেট খেলার উপর জোড় দিয়েছেন মাহমুদুল্লাহ। তিনি বলেন, ‘আমি সব সময় বলি, টি-টোয়েন্টি এমন ফরম্যাট, আপনি নিজেকে ফেভারিট মনে করতে পারেন। অতিরিক্ত আত্মবিশ্বাসী হওয়া আপনার জন্য আবার নেতিবাচকও হতে পারে। আমাদের ভালোভাবে অবস্থার মূল্যায়ন করতে হবে এবং আমাদের স্বাভাবিক খেলাটি উপস্থাপন করতে হবে। যদি আমরা সেগুলো নিশ্চিত করতে পারি, যদি আমরা ইতিবাচক চিন্তা করতে পারি, তাহলে আমাদের একটা ভাল সুযোগ থাকবে।’
ম্যাচের প্রথম বল থেকেই ভালো খেলার প্রতি নজর দিতে চায় বাংলাদেশ। ম্যাচের সুযোগগুলো কাজে লাগাতে হবে বলেও উল্লেখ করেন অধিনায়ক।
তিনি বলেন, ‘প্রথম বল থেকে আমাদের ভালো ক্রিকেট খেলার মানসিকতা দেখাতে হবে, যা অস্ট্রলিয়া সিরিজে ছিলো। আমাদের নিশ্চিত করতে হবে- আমরা জেতার জন্য যথেষ্ট ক্ষুধার্ত। ঘরের মাঠে আমরা সবসময় আমাদের পক্ষে ফলাফল আনার চেষ্টা করি এবং আবারও একই প্রত্যাশা থাকবে।’
এখন পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও কিউইদের একবারও হারাতে পারেনি বাংলাদেশ। এবার হারের বন্ধ্যাত্ব ঘোচানোর ব্যাপারে আত্মবিশ্বাসী বাংলাদেশ।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *