রশিদ খানের চোখে টি-টোয়েন্টির সেরা ‘৫’ ক্রিকেটার

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে নিজের পছন্দের সেরা পাঁচ ক্রিকেটারের নাম প্রকাশ করেছেন রশিদ খান। আফগানিস্তানের সেরা এই অলরাউন্ডার রশিদ খানের এই তালিকায় আছেন দুই ভারতীয় ও একজন করে ক্যারিবীয়, নিউজিল্যান্ড ও প্রোটিয়া ক্রিকেটার।

টি-টোয়েন্টির সেরা ৫ ক্রিকেটারের মধ্যে নিজের নাম রাখেননি রশিদ খান।

১. বিরাট কোহলি: রশিদের এই তালিকায় সবার উপরে রয়েছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির নাম। টি-টোয়েন্টি ফরম্যাটে ক্রিস গেইল ও পোলার্ডের পরেই দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০ হাজারি ক্লাবে যোগ দেন তিনি। তার রান ১০ হাজার ১৩৬। এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৫২.৬৫ গড়ে করেছেন ৩১৫৯ রান।

২. কেন উইলিয়ামসন: সেরা পাঁচ ক্রিকেটারের মধ্যে হায়দরাবাদের সতীর্থ উইলিয়ামসনকে রেখেছেন রশিদ। আন্তর্জাতিক ক্রিকেটে ৩১.৬৬ গড়ে ১৮০৫ রান করলেও সবমিলিয়ে এই ফরম্যাটে তার রান ৫৪২৯।

৩. ডি ভিলিয়ার্স: আইপিএল-ই বেশি খেলেছেন এই সাবেক প্রোটিয়া ক্রিকেটার। তবে এই ফরম্যাটে তার স্ট্রাইক রেট অবিশ্বাস্য। ৩৭.২৪ গড়ের পাশাপাশি ১৫০ এরও বেশি স্ট্রাইক রেটে ৯৪২৪ রান করেছেন এবি ডি ভিলিয়ার্স।

৪. কাইরন পোলার্ড: রশিদ খানের শীর্ষ ৫ টি-টোয়েন্টি ক্রিকেটারের তালিকায় রয়েছে পোলার্ডের নাম। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে বেড়ানো পোলার্ডের টি-টোয়েন্টিতে রান ১১ হাজার ২৩৬ পাশাপাশি রয়েছে ৩০০টি উইকেটও। টি-টোয়েন্টি গ্রেটদের তালিকা করলে ওই তালিকায় নাম থাকবে এই ক্যারিবীয় অলরাউন্ডারের।

৫. হার্দিক পান্ডিয়া: শেষ দিকে দ্রুত রান তুলতে পারদর্শী হওয়ায় পোলার্ডের পাশাপাশি হার্দিককেও রেখেছেন রশিদ। এই ফরম্যাটে ১৪১.৪৯ স্ট্রাইক রেটে করেছেন ২৭২৮ রান এবং ঝুলিতে রয়েছে ৪২টি উইকেটও।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *