সাকিবের সমালোচকদের এক হাত নিলেন শিশির

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক : দেশের হয়ে টেস্ট খেলা বাদ দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) বেছে নিয়েছিলেন সাকিব আল হাসান। জানিয়েছিলেন, বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই জাতীয় দলের খেলা রেখে আইপিএলকে বেছে নিয়েছেন তিনি। এ নিয়ে কম সমালোচনা শুনতে হয়নি সাকিবকে। সাকিবের দেশপ্রেম নিয়েও প্রশ্ন তোলা হয় সে সময়।

আর সেই আইপিএলে সাকিবের পারফরম্যান্স সন্তোষজনক ছিল না। আইপিএলের ভারতপর্বে সাকিবের সংগ্রহ ৩৮ রান ও ২ উইকেট। সংযুক্ত আরব আমিরাত পর্বে আরও খারাপ অবস্থা। ৯ রান ও ২ উইকেট। দুই পর্ব মিলিয়ে আট ম্যাচে রান ৪৭, উইকেট ৪। আহামরি নয় কিছুই।

বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষেও আশাহত করেছেন সাকিব। ওই হারের ম্যাচেও ২৮ বলে ২০ রান করেও সমালোচিত হয়েছিলেন সাকিব। তবে বাঁচা-মরার লড়াইয়ে ওমানের বিপক্ষে ব্যাটে- বলে জ্বলে ওঠেন বিশ্বসেরা অলরাউন্ডার।

৬ চারে ২৯ বলে ৪২ রানের ইনিংস খেলেন। বল হাতেও আলো ছড়িয়েছেন। ৪ ওভার বল করে ২৮ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। এরমধ্যে রয়েছেন বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ স্কোরার যতীন্দ্র সিংয়ের উইকেট।

সাকিবের এই দুর্দান্ত অলরাউন্ডার পারফরম্যান্সের পর সাকিবের বেশ কয়েকটি রেকর্ড পোস্ট করে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

আর সেই ছবি নিজের ফেসবুকে শেয়ার করে সমালোচকদের এক হাত নিয়েছেন সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির। লিখেছেন, সমালোচিত হয়েও দেশকে প্রাধান্য দেন সাকিব।

শিশির লিখেছেন, ‘এগুলো কেবল মাইলফলক না। এসব পরিশ্রম ও সংকল্পবদ্ধতার ফল। তুমি কখনো ভয়ে অথবা অন্য কোনো কারণে পিছিয়ে যাওনি। কাজটা কত কঠিন, সেটা কোনো ব্যাপার না। তুমিই সেরা এবং সেরা-ই থাকবে। দেশের সবচেয়ে সমালোচিত ব্যক্তি হয়েও দেশই তোমার কাছে প্রাধান্য পেয়েছে। তুমি তীরের মতোই তীক্ষ্ণ ও সরল।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *