পাপুয়া নিউগিনির ম্যাচে মাহমুদউল্লাহর পরিকল্পনা

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক: বিশ্বকাপের শুরুতে স্কটল্যান্ডের কাছে হোঁচট খেলেও ওমানের বিপক্ষে জিতে সুপার টুয়েলভে যাওয়ার সম্ভাবনা উজ্জ্বল করেছে টাইগাররা। আজ বৃহস্পতিবার পাপুয়া নিউগিনির বিপক্ষে নামবে টাইগার বাহিনী। এই ম্যাচ নিয়ে পরিকল্পনার কথা জানিয়েছেন মাহমুদউল্লাহ।

বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হবে বাংলাদেশ-পাপুয়া নিউগিনির ম্যাচ।

পাপুয়া নিউগিনির বিরুদ্ধে পাওয়ার প্লেতে উন্নতি চাইছেন মাহমুদউল্লাহ। পাওয়ার প্লেতে কীভাবে উন্নতি করা যায়, সেই বিষয়ে সতীর্থদের তাগাদা দিয়েছেন মাহমুদউল্লাহ।

বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘আমরা কিছু জায়গায় উন্নতি করতে চাই। কিছু ভুল শুধরে নিতে চাই। আমি মনে করি, প্রথম ৬ ওভারের ব্যাটিংয়ে উন্নতি করা দরকার। এই সময়ের বোলিংয়েরও। শেষের দিকে বোলিংটা ভালো হচ্ছে, এটা স্বস্তির।’

ওমানের বিপক্ষে জিতেও খুব বেশি উদযাপন করেনি বাংলাদেশ। মাহমুদউল্লাহ মনে করেন জিতলেও এখনও অনেক জায়গায় উন্নতির প্রয়োজন আছে।

বি গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে স্কটল্যান্ড, প্রথম দুটি ম্যাচেই জয় তুলে নিয়েছে কাইল কোয়েৎজারের দল। আর ওমান ও বাংলাদেশের সংগ্রহে রয়েছে ২ ম্যাচে সমান ২ পয়েন্ট করে। এই অবস্থায় শেষ ম্যাচে বাংলাদেশ পাপুয়া নিউগিনিকে হারিয়ে দিলেই যে তারা সুপার টুয়েলভে জায়গা করে নেবে- তেমন কোনও নিশ্চয়তা নেই।

কারণ, ওমানের (+০.৬১৩) নেট রান-রেট বাংলাদেশের (+০.৫০০) থেকেও ভালো। তাই ওমান যদি শেষ ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে দেয়, তাহলে তিন দলেরই পয়েন্ট সংখ্যা দাঁড়াবে সমান ৪। সেক্ষেত্রে নেট রান রেটে যে দুটি দল এগিয়ে থাকবে, তারাই হাতে পাবে পরের রাউন্ডের টিকিট।

অন্যদিকে, বাংলাদেশ এবং ওমান দুদলই যদি শেষ ম্যাচে হারে, তাহলে এক নম্বর দল হিসেবে পরের রাউন্ডে যাবে স্কটল্যান্ড। আর বাকি তিনটি দলের মধ্যে নেট রান-রেটে নির্ধারিত হবে কারা সুপার টুয়েলভে জায়গা পাবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *