বিশ্বকাপ দল নিয়েই ঢাকায় আসছে পাকিস্তান

খেলাধুলা

স্বদেশবাণী ডেস্ক : চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা তিন ম্যাচ জিতে রীতিমতো উড়ছে পাকিস্তান ক্রিকেট দল। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে উড়িয়ে যাত্রা শুরুর পর আফগানিস্তান ও নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে এক পা দিয়েই রেখেছে বাবর আজমের দল।

দলটির এমন ফর্মে ভক্ত-সমর্থক থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষক- সবারই প্রত্যাশা, দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হবে পাকিস্তান। আর যদি সেটাই সত্যি হয়, তাহলে আগামী ১৪ নভেম্বর ফাইনালের মাত্র ৪দিন পরই বাবর-আফ্রিদিদের নামতে হবে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে। তাও আবার বাংলাদেশের বিপক্ষে!

হ্যা, টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরটি শুরুর আগেই আনুষ্ঠানিকভাবে জানানো হয় যে, আগামী ১৯ নভেম্বর থেকে তিন ম্যাচ টি-টোয়েন্টি ও দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ সফর করবে পাকিস্তান।

সেই সূচি অনুসারেই, যেহেতু এই বিশ্বকাপ ও বাংলাদেশ সিরিজের মাঝে সময় একেবারেই কম, তাই বিশ্বমঞ্চের পূর্ণাঙ্গ স্কোয়াড নিয়েই ঢাকায় পা রাখবে পাকিস্তান। আর টাইগারদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলার পর টেস্ট সিরিজের জন্য পাকিস্তান থেকে উড়ে আসবে আরও চার ক্রিকেটার।

দেশটির শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম জিও টিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। সুতরাং চলতি বিশ্বকাপ শেষ করে দেশে ফেরার ফুসরৎ পাচ্ছেন না বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন আফ্রিদিরা। বরং নতুন মিশনে চলে আসবেন বাংলাদেশে, টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) একটি সূত্র জানিয়েছে, ‘বাংলাদেশের মাটিতে হতে যাওয়া সিরিজের জন্য সরাসরি আরব আমিরাত থেকেই ঢাকায় যাবেন ক্রিকেটাররা। দুই সিরিজের মাঝে তেমন সময় পাওয়া যাবে না। তাই খেলোয়াড়দের জৈব সুরক্ষা বলয় ত্যাগ করার অনুমতি দেয়া যাবে না।’

যদিও বাংলাদেশ সফরের জন্য এখন পর্যন্ত কোনো স্কোয়াড ঘোষণা করেনি পাকিস্তান। তবে পিসিবি সূত্র নিশ্চিত করেছে যে, বিশ্বকাপ দল নিয়েই বাংলাদেশে আসছে তারা। টেস্ট সিরিজের জন্য ইয়াসির শাহ, মোহাম্মদ আব্বাস, আব্দুল্লাহ শফিক ও সৌদ শাকিলরা পরে যোগ দেবেন দলের সঙ্গে।

একনজরে পাকিস্তান জাতীয় দলের বাংলাদেশ সফরের সূচি 

টি-টোয়েন্টি সিরিজ
১৯ নভেম্বর — ১ম টি-টোয়েন্টি — শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।
২০ নভেম্বর — ২য় টি-টোয়েন্টি — শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।
২২ নভেম্বর — ৩য় টি-টোয়েন্টি — শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।

টেস্ট সিরিজ 
২৬-৩০ নভেম্বর — ১ম টেস্ট — জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম।
৪-৮ ডিসেম্বর — ২য় টেস্ট — শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *