‘সময়’ পেয়েই চূড়ায় উঠলেন মুশফিক

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের এবারের বিপিএলের শুরুটা হয়েছে পুরোপুরি বিপরীত। মিনিস্টার ঢাকার হয়ে তামিম যেখানে প্রথম দুই ম্যাচেই হাঁকান দুই ফিফটি, সেখানে খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকের সংগ্রহ ছিল ৬ ও ১১ রান। যার সুবাদে মুশফিককে টপকে বিপিএল ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যান তামিম।

তবে নিজের মুকুট ফিরে পেতে বেশি সময় নিলেন না দেশের ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার মুশফিক। আসরের তৃতীয় ম্যাচেই দলকে জেতানো ৪৪ রানের ইনিংসের মাধ্যমে ফের বিপিএল ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেছেন বর্তমান খুলনা দলের অধিনায়ক।

প্রথম দুই ম্যাচের ব্যর্থতা ঝেড়ে আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে নিজের ব্যাটিং সামর্থ্যের প্রমাণ দিয়েছেন মুশফিক। চার নম্বরে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। ৬ চার ও ১ ছয়ের মারে ৩০ বলে করেন ৪৪ রান। আজ যখন তিনি উইকেটে আসেন, তখন জয়ের জন্য ৭৩ বলে ৯২ প্রয়োজন ছিল খুলনার।

শেষ পর্যন্ত ৭ বল হাতে রেখেই ম্যাচ জিতে নিয়েছে মুশফিকের দল। ম্যাচ শেষে খুলনা অধিনায়ক জানিয়েছেন, ব্যাটিংয়ে আগের দুই ম্যাচের তুলনায় বেশি সময় পাওয়ায় আজ রান করতে সুবিধা হয়েছে তার। আগের দুই ম্যাচে চতুর্থ ও অষ্টম ওভারে ব্যাটিংয়ে নেমেছিলেন মুশফিক।

কিন্তু সে দুই ম্যাচে মাথার ওপর ছিল ১৮৪ ও ১৯১ রান তাড়া করার চাপ। চট্টগ্রামের বিপক্ষে সেই চাপ না থাকায় সময় নিয়ে খেলতে পেরেছেন বলে জানিয়েছেন মুশফিক। আর এই ইনিংসের সুবাদেই ফের উঠেছেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণীতে মুশফিক বলেন, ‘আজ নিজের ব্যাটিং উপভোগ করেছি। শেষ কয়েকটি ইনিংসে আমি খুব বেশি সময় পাইনি। আজ অন্য প্রান্ত থেকে ফ্লেচার ভালো করেছে। সে আমার কাজটা সহজ করে দিয়েছে। আমাদের সামনে আরও অনেক ম্যাচ আছে। আমরা সেগুলোর জন্য প্রস্তুত হচ্ছি।

স্ব.বা/

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *