আবারও সাকলায়েন মোস্তাক পাকিস্তানের কোচ হচ্ছেন

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: চলতি বছরের শুরুতে পাকিস্তানের কোচের পদ থেকে সরে দাঁড়ান সাকলায়েন মোস্তাক। কিন্তু এক মাস পার হতেই ফের সেই দায়িত্ব নিতে চলেছেন দেশটির কিংবদন্তি স্পিনার।

পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজমসহ বোর্ডের অনেকেই বিদেশি হেড কোচে আগ্রহী ছিলেন। যে কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজার সঙ্গে কথা বলেই গত ৩ জানুয়ারি দায়িত্ব ছেড়ে দেন সাকলায়েন।

কিন্তু দেখা গেল, বিদেশির ধারে-কাছেও হাঁটল না পিসিবি। সেই সাকলায়েন মোস্তাককেই পূনরায় এক বছরের জন্য নিয়োগ দিল তারা।

সাকলায়েন মোস্তাককে এবারও ভারপ্রাপ্ত হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম ডেইলি জাঙ।

গণমাধ্যমটি জানিয়েছে, অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে নতুন কোচ নেওয়ার সময় নেই। তাই সাকলায়েনের হাতেই দলের দায়িত্ব ছেড়ে দিয়েছে পিসিবি।

এদিকে জানা গেছে, ১ বছরের চুক্তিতে সাবেক অসি পেস বোলার শন টেইটকে বোলিং কোচ নিযুক্ত করা হয়েছে। এছাড়া আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য পাকিস্তান কিংবদন্তি মোহাম্মদ ইউসুফকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে পাকিস্তান দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন সাকলায়েন মোস্তাক।
সাকলায়েনের ছোঁয়ায় অবশ্য রাতারাতি পরিবর্তন ঘটে পাকিস্তান দলে। টি-টোয়েন্টি বিশ্বকাপে নজরকাড়া পারফর্ম করে বাবর আজমের দল।

ফাইনালে উঠতে না পারলে সেমিফাইনাল অবধি অপরাজিত দাপুটে ম্যাচ খেলে তারা। বিশেষ করে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান।

বিশ্বকাপ শেষে বাংলাদেশ সফরে এসেও দুর্দান্ত পারফরম্যান্স দেখায় পাকিস্তান। তিন ম্যাচের টি-টোয়োন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে বাবর-রিজওয়ানের দল।

এরপর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও সাফল্য পায় পাকিস্তান।

স্ব.বা/

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *