ব্যবসায় নাম লেখালেন সাবেক দ্রুততম মানবী

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক: ব্যবসায় নেমেছেন দেশের সাবেক দ্রুততম মানবী নাজমুন নাহার বিউটি। নিজ এলাকা নোয়াখালী সদরের দত্বেরহাট পূর্ব বাজারে নিজের নামে মেডিসিন সেন্টার দিয়েছেন ২০০৫ থেকে ২০১৩ পর্যন্ত টানা ৯ বছর দেশের দ্রুততম মানবী হওয়া এই কৃতি অ্যাথলেট।

গত ৬ জুন বিউটি মেডিসিন সেন্টার নামের এই ঔষধের দোকানটি উদ্বোধন করেছেন তিনি। রোববার নিজের নতুন এই ব্যবসা শুরুর কথা জানিয়ে নোয়াখালী থেকে বিউটি জাগো নিউজকে বলেছেন, ‘লোন নিয়ে এই ব্যবসাটা শুরু করলাম। আমি যেহেতু চাকরি করি, তাই ব্যবসা দেখাশোনা করবেন আমার স্বামী। ফার্মেসিতে জ্ঞান আছে এমন একজন লোকও নিয়োগ দিয়েছি। আপাতত মোটামুটি একটা পুঁজি নিয়ে ভাড়া ঘরে ব্যবসা শুরু করলাম।’

বিউটি ২০১৭ সালে বিয়ে করেছেন একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করা পাবনার মেহেদী হাসানকে। এই ঈদের পর তিনি চাকরি ছেড়ে দিয়েছেন। ‘আমার স্বামী যেহেতু এখন চাকরিতে নেই তাই তিনি পুরো ব্যবসা তত্ত্বাবধান করবেন। আমার দেবর ডাক্তার মাহমুদুল হাসান ছাড়াও দুজন ডাক্তার আমার ফার্মেসিতে বসা শুরু করেছেন রোগী দেখার জন্য’- বলছিলেন বিউটি।

এক সময় বছরের পর বছর ট্র্র্যাকের রাজা পরিবর্তন হলেও রাণীর আসনে থাকতেন বিউটি আক্তারই। প্রায় প্রতিটি ন্যাশনাল চ্যাম্পিয়নশিপের পর তাই তো গণমাধ্যমে শিরোনাম হতো, ‘নতুন রাজার পাশে পুরোনো রানী।’

জাতীয়, সামার ও বাংলাদেশ গেমস মিলিয়ে ১০০ মিটারে ২২টি স্বর্ণপদক জিতেছেন নাজমুন নাহার বিউটি। সবমিলিয়ে ঘরোয়া অ্যাথলেটিকক্সে বিউটির স্বর্ণপদক ৭৪টি। দেশের গন্ডি পেড়িয়ে ইন্দো-বাংলাদেশ বাংলা গেমসে ১০০ ও ২০০ মিটারে গোল্ড আছে তার। ২০০৪ সালে ইসলামাবাদ সাফ গেমসে জিতেছিলেন ৪০০ মিটার ও রিলেতে ব্রোঞ্জ পদক।

নাজমুন নাহার বিউটি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সহকারী পরিচালক (ক্রীড়া) পদে চাকরি করছেন।

স্ব.বা/ রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *