সাকিব অধিনায়ক হলেও রাতারাতি উন্নতি সম্ভব নয়: মাশরাফি

খেলাধুলা

স্বদেশ বাণী ডেস্ক:ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুতেই দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ বাংলাদেশ দল।অ্যান্টিগা ও সেন্ট লুসিয়ায় ৭ ও ১০ উইকেটের পরাজয়ের পর বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, বিদেশে টেস্ট জয় পেতে হলে আমাদের আগে নিশ্চিত করতে হবে আমরা যেন ঘরের মাঠে না হারি। সিরিজ না জিতলেও যেন ড্র করতে পারি। চেষ্টা করতে হবে প্রতিদ্বন্দ্বিপূর্ণ ক্রিকেট খেলার।

সাকিবের সঙ্গে সুর মিলিয়ে মঙ্গলবার একই কথা বলেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

নিজের বাসায় মাশরাফি সংবাদমাধ্যমকে বলেন, সাকিব বেশ অভিজ্ঞ ক্রিকেটার, সে অধিনায়ক। কিন্তু রাতারাতি কিছু হওয়া সম্ভব না। সাকিব কিছু কথা বলেছে যেগুলোর গভীরতা আছে। ওকে সময় দিতে হবে। আমার বিশ্বাস সময় দিলে এটা আমরা কাটিয়ে উঠতে পারব, কিছুটা সময় লাগবে।

মাশরাফি আরও বলেন, ওয়ানডে ক্রিকেটও কিন্তু আমরা এভাবে পরিবর্তন করেছি। আমাদের প্রথম পরিকল্পনা ছিল আমরা ঘরের মাঠে যতটা সম্ভব ম্যাচ জিতব, ৮০ শতাংশ ম্যাচ আমরা কীভাবে জিততে পারি। তো ওই যে বললাম, টেস্ট ক্রিকেটেও আমাদের শুরু হয়েছিল। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডকে হারিয়েছিলাম। ওই জায়গা থেকে একটু পিছিয়ে সমস্যা হয়ে গেছে। তবে হোমে ম্যাক্সিমাম ম্যাচ এখন আমাদের জিততে হবে।

তিনি আরও বলেন, হোমে খেললে কিন্তু ড্র করার সুযোগ কমে যাবে। কারণ স্পিনিং উইকেট বানালে ড্র হওয়ার সম্ভাবনা কমে। আমাদের ম্যাচ জিততে হবে ওই পরিকল্পনা করে। আমি মনে করি সাকিব আক্রমণাত্মক চিন্তাভাবনা করছে, যা ইতিবাচ।

স্ব.বা/ রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *