অ্যামাজনের আজব কাণ্ড

তথ্যপ্রযুক্তি

স্বদেশবাণী ডেস্ক : নলাইনের যুগে বাজারে গিয়ে শপিং করা ভুলতে বসেছেন অনেকেই। এক ক্লিকেই যদি পছন্দের জিনিস চলে আসে দোরগোড়ায় তাহলে আর বাজারে যাবেনই বা কেন! তবে এই পদ্ধতিতে কেনাকাটারও যে কিছু বিড়ম্বনা আছে! এই যেমন, পাসপোর্টের কভার অর্ডার করে পেয়ে গেলেন আস্ত পাসপোর্ট!

শুনুন তবে ভারতের কেরালার ওয়ানাড়ের বাসিন্দা মিঠুন বাবুর গল্প। গেল ৩০ অক্টোবর অ্যামাজনে একটি পাসপোর্ট কভার অর্ডার করেছিলেন তিনি।

নভেম্বরের এক তারিখ যথারীতি পার্সেলটি এসে পৌঁছায় তার বাসায়। কিন্তু এ কী! বাক্স খুলতেই চক্ষু চড়ক গাছ! কভারের সঙ্গে যে রয়েছে আসল পাসপোর্টও!

সঙ্গে সঙ্গেই অ্যামাজনের কাস্টমার কেয়ারে যোগাযোগ করেন তিনি। তবে তারা শুধু পরবর্তীতে এমন ভুল হবে না বলেই দায় সারেন।

তাহলে আসল পাসপোর্টটি আসল মানুষের কাছে ফেরত যাবে কীভাবে? দুশ্চিন্তায় পড়ে যান মিঠুন।

পাসপোর্টটি ছিল কেরালারই ত্রিশূরের বাসিন্দা মহম্মদ সালিহর। কিন্তু পাসপোর্টে তো আর ফোন নম্বর থাকে না!

তারপরেও অনেক কষ্টে ওই ব্যক্তিকে খুঁজে বের করে পাসপোর্টটি ফেরত দেন মিঠুন।

মহম্মদ সালিহর পাসপোর্ট কীভাবে অ্যামাজনে গেল সেই পশ্নের উত্তরও মিলেছে। সালিহর নিজেই বলেছেন, ওই পাসপোর্ট কভারটি এর আগে তিনিই অর্ডার করেছিলেন, কিন্তু হাতে পাওয়ার পর কভারে পাসপোর্ট ঢুকিয়ে দেখেন, জিনিসটি তার পছন্দ হচ্ছে না। তাই তা ফেরত দিয়েছিলেন অ্যামাজনকে। কিন্তু সে সময় পাসপোর্টটি আর বের করতে নাকি মনে ছিল না তার।

অ্যামাজনে এমন কাণ্ড নতুন নয়। কদিন আগেও আইফোন অর্ডার করে ভারতেরই এক ব্যক্তি পেয়েছিলেন ভিমবার আর পাঁচ টাকার একটি কয়েন। ভারতের অনলাইন শপিং সংস্থা মিত্রাতেও ঘটেছে এমন ঘটনা। সম্প্রতি একজন নাকি মিত্রায় মোজা অর্ডার করে পেয়েছেন অন্তর্বাস!

সূত্র: সংবাদ প্রতিদিন

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *