আয় করা যাবে স্ন্যাপচ্যাটের স্টোরিজ থেকে

তথ্যপ্রযুক্তি

স্বদেশ বাণী ডেস্ক: সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো এখন শুধুই যোগাযোগের উপায় নয়। বরং আয়ের অন্যতম ক্ষেত্রে পরিণত হয়েছে। ফেসবুক থেকে ইনস্টাগ্রাম, ইউটিউব সব জায়গাতেই আয় করার অনেক সুযোগ তৈরি হয়েছে। ফেসবুক এই সুবিধা বহুকাল আগেই এনেছে। সম্প্রতি অন্যান্য সাইটগুলোও হাঁটছে সেই পথে। এবার স্ন্যাপচ্যাটেও এলো সেই সুবিধা। স্টোরিজে বিজ্ঞাপন দেখিয়ে পাওয়া অর্থের নির্দিষ্ট অংশ নির্মাতাদের দেবে স্ন্যাপচ্যাট।

স্ন্যাপচ্যাট স্টোরিজ হচ্ছে স্টোরিজ ফিডে বিনিময় করা ছবি ও ভিডিও। স্ন্যাপচ্যাটের স্টোরিজ ট্যাবে ক্লিক করে সহজেই নিজেদের পছন্দমতো ছবি এবং ভিডিও পোস্ট করা যায়।

এসব ছবি ও ভিডিও ২৪ ঘণ্টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাওয়ায় ব্যবহারকারীদের কাছে খুবই জনপ্রিয়তা পেয়েছে স্ন্যাপচ্যাট স্টোরিজ। ফেসবুক ইনস্টাগ্রামের পর স্ন্যাপচ্যাটেও এই সুবিধা আনা হয়েছিল। এবার সেখান থেকে আপনি ঘরে বসে ইনকাম করার সুযোগ পাচ্ছেন।

স্ন্যাপচ্যাটের পক্ষ থেকে জানানো হয়েছে, সব স্টোরিজ নির্মাতা এ অর্থ পাবেন না। কেবল ‘স্ন্যাপচ্যাট স্টার’ হিসেবে পরিচিত তারকা বা বেশি ফলোয়ার থাকা স্টোরিজ নির্মাতারাই এই বিজ্ঞাপনের অর্থের ভাগ পাবেন। এজন্য অবশ্য তাদের স্ন্যাপচ্যাট ব্যবহারের সময় এবং নিয়মিত স্টোরিজ পোস্ট করার বিষয়টিও বিবেচনা করবে স্ন্যাপচ্যাট।

এরই মধ্যে যুক্তরাষ্ট্রে বসবাসকারী বেশ কিছু স্ন্যাপচ্যাট ব্যবহারকারীর স্টোরিজে পরীক্ষামূলকভাবে এসব বিজ্ঞাপন দেখানো শুরু করেছে ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপটি। শিগগিরই বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা জনপ্রিয় স্টোরিজ নির্মাতারা এ সুযোগ পাবেন। বর্তমানে স্ন্যাপচ্যাটের স্টোরিজে বিজ্ঞাপন দেখা গেলেও নির্মাতারা কোনো অর্থ পান না।

সম্প্রতি ফেসবুকের মতোই স্ন্যাপচ্যাটে গ্রাহক কমেছে বলে জানিয়েছে প্রধান নির্বাহী ইভান স্পাইজেল। গত মাসের হিসাবেই উঠে আসে এই তথ্য। তার মতে, এর কারণ ব্যবহারকারীদের অনেকেই স্ন্যাপচ্যাটের তুলনায় টিকটকে সময় বেশি দিচ্ছেন।

স্ব.বা/ রু

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *