ইনস্টাগ্রামেও পিন পোস্ট করা যাবে

তথ্যপ্রযুক্তি

স্বদেশ বাণী ডেস্ক: জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম নিয়মিত নতুন নতুন ফিচার লঞ্চ করছে। ব্যবহারকারীদের ইনস্টাগ্রাম ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করতেই এসব ফিচার আনা হচ্ছে। এবার ইনস্টাগ্রাম তাদের ব্যবহারকারীদের জন্য নিয়ে আসতে চলেছে আরও একটি নতুন ফিচার।

ফেসবুকে আপনার ওয়ালে যেমন পোস্ট পিন করে রাখেন তেমনি ইনস্টাগ্রামেও কাজটি করতে পারবেন। ইনস্টাগ্রাম খুব শিগগির চালু করতে চলেছে তাদের নতুন ফিচার পিনড পোস্ট। এরই মধ্যে নতুন এই ফিচারের পরীক্ষা নিরীক্ষার কাজ শুরু হয়ে গেছে। সম্প্রতি কিছু ব্যবহারকারীর জন্য চালুও করা হয়েছে নতুন এই ফিচার।

ইনস্টাগ্রামের ইঞ্জিনিয়ার আলেসান্দ্রো পালুজি ইনস্টাগ্রামের নতুন এই ফিচার সম্পর্কে একটি টুইটারে শেয়ার করেছেন। তিনি জানিয়েছেন, নতুন এই ফিচার তিনটি ডটের অপশন পাওয়া যাবে। ইনস্টাগ্রামে তিনটে ডটের মেনুতে গিয়ে সিলেক্ট করতে হবে পিনড পোস্ট অপশনটি।

ইনস্টাগ্রামে এই ফিচার নতুন হলেও মেটার নিজস্ব প্ল্যাটফর্ম ফেসবুক এবং টুইটারেও এই ফিচার রয়েছে অনেকদিন থেকেই। পিনড পোস্টের সুবিধা হলো ব্যবহারকারীরা সেই পোস্ট সবার প্রথমে দেখতে পাবেন যে পোস্ট হাইলাইট করা হবে। ইনস্টাগ্রামে এখন এমনিতেই নতুন পোস্ট সবার আগে দেখা যায় এবং পুরোনো পোস্ট পেছনে চলে যায়।

শিগগির ইনস্টাগ্রামের আরও একটি ফিচার আসছে। ইন্সটাগ্রামের আরেকটি নতুন ফিচার হলো প্রোফাইল পোস্ট গ্রিড। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের পোস্ট নিজেদের পছন্দমতো সাজিয়ে নিতে পারবেন। ফলে পুরোনো পোস্ট আগে দেখা যাবে। নিজেদের টাইমলাইন অনুযায়ী নিজেদের পছন্দমতো নিজেদের পোস্ট সাজানো যাবে।

স্ব.বা/ রু

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *