বাঘায় ফেসবুকে প্রধানমন্ত্রীর ব্যাঙ্গ ছবি পোষ্ট দেওয়ার অভিযোগে যুবকের বিরুদ্ধে মামলা

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি:
ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রীর ব্যাঙ্গ ছবিসহ কটূক্তির অভিযোগে রাজশাহীর বাঘায় স্বপন মন্ডল (২১) নামের এক যুবককে আটক করা হয়েছে। সে বাঘা উপজেলার গাওপাড়া গ্রামের জমসেদের ছেলে। শুক্রবার (১৬-১১-১৮) রাতে তাকে আটক করা হয়। এ ঘটনায় ছাত্রলীগ নেতা ফকরুল হাসান বিপ্লব বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

পুলিশ জানায়, ২০১৭ সালের ৪ জুলাই, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যাঙ্গসহ রাজনৈতিক দল সম্পর্কে তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে পোস্ট দেন। বিষয়টি স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মীদের নজরে আসে এবং পুলিশকে অবহিত করে। তারপর থেকে সে গাঢাকা দিয়েছিল। পরে এলাকায় ঘুরাফেরা দেখে পুলিশকে অবহিত করা হলে নিজ এলাকা থেকে আটক করা হয়েছে। সে বিএনপির যুবদলের রাজনীতির সাথে জড়িত বলে জানায় পুলিশ। স্বপন জানায় তার ফেসবুক আইডি হ্যাক করে কে বা কাহারা পোষ্ট দিয়েছে। এ বিষয়টি জানার পর জিডি করতে থানায় গিয়েছিলেন। সেখানে তাকে আটক করা হয়েছে।

বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) মহসীন আলী জানান, তার বিরুদ্ধে তথ্য অধিকার ও পর্ণগ্রাফি নিয়ন্ত্রণ ২০১২ আইনে বাঘা থানায় একটি মামলা দায়ের করেছেন। আটককৃত স্বপন মন্ডলকে শনিবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেন ওসি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *