রাবিতে চীনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের আলোচনা

লীড শিক্ষা

তথ্যবিবরণী:

উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বাড়ানোর লক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় সফররত চীনের কুনমিং ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির প্রতিনিধিদল আজ মঙ্গলবার স্বাগতিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে আনুষ্ঠানিক আলোচনায় মিলিত হন।
প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান সভাপতিত্ব করেন । কুনমিং বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদলের নেতৃত্ব দেন এর ভাইস প্রেসিডেন্ট ই জিয়ানহং। সেখানে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া স্বাগত বক্তব্য রাখেন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী ধন্যবাদ জ্ঞাপন করেন।

মতবিনিময়কালে উভয় বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান শিক্ষা ও গবেষণা এবং সংশ্লিষ্ট অবকাঠামো সম্পর্কে মাল্টিমিডিয়া প্রজেকশনের মাধ্যমে অবহিত করা হয়। আলোচনাকালে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য কুনমিং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে সেখানে একটি প্রতিনিধিদল পাঠানোর আমন্ত্রণ জানানো হয়। সে আমন্ত্রণ গ্রহণ করে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আগামী জানুয়ারি মাসে একটি প্রতিনিধিদল পাঠানোর বিষয়ে মত দেন।

মতবিনিময়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পক্ষে অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফসহ অনুষদ অধিকর্তাবৃন্দ, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

সফরকারী বিশ্ববিদ্যালয় দলে ছিলেন কুনমিং ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির স্কুল অব ইন্টারন্যাশনাল এডুকেশনের চেয়ারম্যান শেন লিং, রিসার্চ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল এডুকেশন এন্ড কালচারের ডিরেক্টর পেং জিয়ানলিং, স্কুল অব ইনফরমেশন ইঞ্জিনিয়ারিং এর ডিরেক্টর ওয়াং জিয়ান ও স্কুল অব ইন্টারন্যাশনাল এডুকেশনের ডিরেক্টর হে এয়ান। প্রতিনিধিদলটি আগামীকাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.