নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

খেলাধুলা লীড

সাফ অনূর্ধ্ব-১৮ উইমেন্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়নের মুকুট পরলো বাংলাদেশের মেয়েরা। রবিবার ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে ১-০ গোলের জয় পেয়েছে লাল-সবুজরা। দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেছেন মাসুরা পারভীন।

কিছুদিন আগে ভুটানের মাটিতেই সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপে ভারতের কাছে ১-০ গোলে হেরে রানার আপ হয়েছিল বাংলাদেশ। কিন্তু অনূর্ধ্ব-১৮ –এর আসরে আর কোনো ভুল করলেন না সাবিনা-কৃষ্ণারা। যেই নেপালকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ সেই নেপালকেই ফাইনালে হারিয়ে শিরোপা জিতে নিল বাংলার মেয়েরা।

এদিন ম্যাচের সাত মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু সহজ সুযোগ হাত ছাড়া করেন ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন আগের তিন ম্যাচেই একটি করে গোল করা কৃষ্ণা।

এরপর নিজেদের রক্ষণ সামলে রেখেছিল নেপাল। বাংলাদেশের মেয়েরা বল বেশিরভাগ সময় দখলে রেখেও গোল করার কোনো সুবিধা তৈরি করতে পারেনি। দুর্দান্ত লড়াইয়ে ম্যাচের প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি দুদল।

গোল পেতে বাংলাদেশের মেয়েদের অপেক্ষা করতে হয়েছে দ্বিতীয়ার্ধের ৪৯তম মিনিট পর্যন্ত। দারুণ শটে প্রতিপক্ষের ঠিকানায় বল পাঠিয়ে দলকে এগিয়ে নেন পারভীন। এরপর রক্ষণ সামলে খেলেও আর গোলের দেখা পায়নি বাংলাদেশ। যার জন্য ১-০ ব্যবধানের জয় নিয়েই শিরোপা জিতল বাংলাদেশ নারী দল।

আসরের শুরু থেকেই দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছে লাল-সবুজের মেয়েরা। মিসরাত জাহান মৌসুমী, কৃষ্ণা রানী সরকাররা পুরো আসরে করেছে ২৪ গোল। বিপরীতে হজম করেছে মাত্র একটি।

সাফ অনূর্ধ্ব-১৮ উইমেন্স চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বে বাংলাদেশ ও নেপাল দুই দলই ছিল ‘বি’ গ্রুপে ছিল। গ্রুপ পর্বে পাকিস্তানকে ১৭-০ গোলে ও নেপালকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। এরপর সেমিফাইনাল ম্যাচে ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশের মেয়েরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.