রাজশাহী শিক্ষা বোর্ড চলছে বিশৃঙ্খলা প্রশাসন নীরব

লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার:
দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে শিক্ষা বোর্ড চলমান আন্দোলনকে সামনে রেখে বিশৃঙ্খলা দেখা দিয়েছে। এতে করে বোর্ডের আইনশৃঙ্খলা বিঘিœত হচ্ছে। গত ০১/০১/২০১৮ইং থেকে দৈনিক মজুররা চাকুরী স্থায়িত্বের জন্য মানব বন্ধন, মাইকিং ও অবস্থা সূচি পালন করছে। শিক্ষাবোর্ড কেপিআই ভুক্ত প্রতিষ্ঠান এখানে পাবলিক দুর্ভগের শিকার হয় এমন কাজ করলে তার ব্যবস্থা নেয়া সহ তদন্তের আওতায় নেয়া হয়।

এখানে মাইকিং, মানব বন্ধন ও অবস্থা কর্মসূচি পালন করা দন্ডনীয় অপরাধ। কর্মসূচিকে কেন্দ্র করে কর্মকর্তা লাঞ্চিতসহ নানা ঘটনা ঘটেছে। ৯ই জানুয়ারী আন্দোলনরত মজুদদের হাতে লাঞ্চিত ও মারধোর শিকার হোন বোর্ডের হিসাব রক্ষক আমিনুল করিম। এরই ধারাবাহিকতায় ১৩ই জানুয়ারী বোর্ডের উর্দ্ধতন কর্মকতা মুঞ্জুর রহমান খানকে মারধর ও লাঞ্চিত করে, আন্দলনরত মজুররা। যার প্রেক্ষিতিতে রাজপাড়া থানায় মামলা হয়। এসব ঘটনাকে সামাল দিতে প্রসাশন কার্যত সক্রিয় কোন ভূমিকা লক্ষ্য করা যাচ্ছে না। ১১ জন কর্মচারীকে সাময়িক বহিষ্কার করা ছাড়া তেমন কোন উদ্যোগ নেয়নি উর্দ্ধতন কর্মকর্তারা।

নাম প্রকাশ অনিচ্ছুক শিক্ষাবোর্ডের একজন কর্মকতা বলেন, কর্মচারীদের চলমান আন্দোলনের সৃষ্ট বিশৃঙ্খলা রুখতে শিক্ষাবোর্ডের চেয়ারম্যান কার্যত্ব কোন ব্যবস্থা নেইনি। ওই কর্মকর্তা আরও বলেন সমাম্ভবো আজ নিয়ম অনুসারে নিদিষ্ট এজেন্ডা নিয়ে বোর্ড সভার আহবান করা হয়। কিন্তু এজেন্ডা ছাড়া বোর্ড সভা আহবান করা হয়েছে। এতে বোর্ড চেয়ারম্যানের পছন্দের নির্দিষ্ট জনকে এখানে ডাকা হয়েছে। তিনি আশংঙ্খা করেন এর মাধ্যমে বিশেষ উদ্যেশ্য সাধনের জন্য এটি করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published.